নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ২৮

১০:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ৮, ২০২০ ঢাকা
nara

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে দগ্ধ আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ জনে। আর দগ্ধ ৮ জন রয়েছেন এখনো আইসিইউতে।

মঙ্গলবার সন্ধ্যায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় হান্নান নামে একজনের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন আবাসিক সার্জন পার্থ শংকর পাল।

চিকিৎসক পার্থ শংকর পাল জানান, চার দিন আগের ওই ঘটনায় দগ্ধদের মধ্যে মোট ৯ জন আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তাদের মধ্যে নারায়ণগঞ্জের ফতুল্লার আব্দুল হান্নান (৫০) মঙ্গলবার মারা যান।

হান্নানকে নিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৮ জন হল। বাকি যে আটজন হাসপাতালে ভর্তি আছেন, তাদের সবার শ্বাসনালী পুড়ে গেছে। ফলে তাদের অবস্থাও সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন পার্থ।

এদিকে, অগ্নিদগ্ধদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তল্লা পাড়ার বাসিন্দারা। আর, এই ঘটনায় আহত ও নিহতদের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি হবে বুধবার।

অন্যদিকে, মসজিদের নিচে এখনো গ্যাসলাইনের সন্ধান পায়নি তিতাসের তদন্ত কমিটি। মঙ্গলবার সকাল থেকে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের নিযুক্ত শ্রমিকেরা দ্বিতীয় দিনের মত মাটি খোঁড়ার কাজ করেন। বাইতুস সালাত জামে মসজিদের উত্তর দিকে ও পূর্ব দিকে আরও দুটি গর্ত খনন করে মাটি সরানোর কাজ করছেন শ্রমিকেরা। এর আগে, সোমবার সকালে মসজিদের চারপাশে লিকেজ খুঁজে পায় খননকারী দল।

উল্লেখ্য গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে এসে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। সে সময় মসজিদে থাকা অর্ধশতাধিক মানুষের সবাই কমবেশি দগ্ধ হন। তাদের মধ্যে ৩৭ জনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।