• আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় ভারতের শোক

১২:০২ পূর্বাহ্ণ | বুধবার, সেপ্টেম্বর ৯, ২০২০ আলোচিত বাংলাদেশ
joy

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ নারায়ণগঞ্জ শহরের একটি মসজিদে ভয়াবহ বিস্ফোরণে প্রাণহানি ও আহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেছে ভারত। দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর মসজিদ দুর্ঘটনায় নিহতদের প্রতি আন্তরিক সহানুভূতি এবং গভীর সমবেদনা জানিয়ে বাংলাদশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেনকে চিঠি লিখেছেন।

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের ফেসবুক পেজে এক বার্তায় বলা হয়েছে, নারায়ণগঞ্জের বায়তুস সালাম মসজিদে ভয়াবহ বিস্ফোরণ সম্পর্কে জেনে আমরা গভীরভাবে মর্মাহত হয়েছি। এ ঘটনায় নিহত ও আহতদের পরিবারের প্রতি ভারতের সরকার ও জনগণের পক্ষ থেকে গভীর সমবেদনা জানাচ্ছি।
aaaa
প্রার্থনায় সমবেত ধর্মপ্রাণ মুসলিম ভাইদের মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। যারা আহত অবস্থায় আছেন সবার দ্রুত সুস্থতা কামনা করছি।

এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র, চীন, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করে।

উল্লেখ্য গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে এসে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সে সময় মসজিদে থাকা অর্ধশতাধিক মানুষের সবাই কমবেশি দগ্ধ হন। তাদের মধ্যে ৩৭ জনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৮ জন নিহত হয়েছেন।