‘ওবায়দুল কাদের জাতির সঙ্গে তামাশা করেছেন’- মির্জা ফখরুল

kader fok
❏ বুধবার, সেপ্টেম্বর ৯, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ‘শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দলের প্রয়োজন’ শীর্ষক ওবায়দুল কাদেরের বক্তব্যকে হাস্যকর বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব।

বুধবার (০৯ সেপ্টেম্বর) বিকেলে সংসদ সদস্যদের নিয়ে গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, এই পার্লামেন্টকে রাবার স্টাম্পে পরিণত হয়েছে। শুধু তাই নয়, তারা জনগণের সঙ্গে প্রতারণা করছে।

ফখরুল বলেন, ওবায়দুল কাদের বলেছেন যে পার্লামেন্টে একটা শক্তিশালী বিরোধী দল থাকা গণতন্ত্রের জন্য খুবই প্রয়োজন। আমি মনে করি, এ ধরণে কথা বার্তা বলা মানেই জাতির সঙ্গে তামাশা করা।

তিনি বলেন, আমারও বলছি, যে নিরপেক্ষ নির্বাচন কমিশনের আন্ডারে একটি নির্বাচন দিন। সেই নির্বাচনেই দেখা যাবে কারা জনগণের প্রতিনিধি, আর কারা জনগণের প্রতিনিধি না।

এর আগে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল প্রয়োজন। দেশের রাজনীতি ও গণতান্ত্রিক ব্যবস্থাকে এগিয়ে নিতে শক্তিশালী বিরোধী দলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ আসন্ন উপনির্বাচন এবং স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির অংশগ্রহণ রাজনীতির জন্য শুভ সংবাদ বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে বঙ্গবন্ধু টানেলের নির্মাণকাজের অগ্রগতি পর্যালোচনা শীর্ষক অনলাইন কনফারেন্সে এসব কথা বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।