• আজ সোমবার, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৪ জুন, ২০২১ ৷

চাকরির প্রলোভন দেখিয়ে নারীদের বিদেশে পাচার করতো সিরাজ!


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১০, ২০২০ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, সাভার- সাভারের আমিনবাজার এলাকায় অভিযান চালিয়ে আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের প্রধান সিরাজুল ইসলাম সিরাজকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। এ সময় পাচারের উদ্দেশ্যে অপহৃত তিন নারীকে উদ্ধার করা হয়েছে।

বুধবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে তাকে আদালতে পাঠিয়েছে সাভার থানা-পুলিশ। এর আগে মঙ্গলবার রাতে সাভারের আমিনবাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব।

আটককৃত সিরাজুল ইসলামের বাড়ি (৪২) যশোরের অভয়নগর উপজেলার রাজারঘাট গ্রামে। উদ্ধারকৃত তিন নারীর একজনের বয়স ২২, আরেকজনের ২৯ এবং অন্যজনের বয়স ২৭ বছর। তারা সবাই সাভারের কাউন্দিয়া ইউনিয়নের বাসিন্দা।

র‍্যাব জানায়, দীর্ঘদিন ধরে অসহায় নারীদের বিদেশে উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের প্রধান সিরাজুল ইসলাম ভারতসহ বিভিন্ন দেশে নারী পাচার করে আসছিল। কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে তাকে ধরতে মাঠে নামে র‍্যাব। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে সাভারের আমিন বাজার থেকে তিন নারীকে ভারতে পাচারের জন্য গাড়িতে ওঠানোর সময় সিরাজুলকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে র‍্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং বলেন, এ ঘটনায় সিরাজুলের বিরুদ্ধে সাভার মডেল থানায় মানব পাচার আইনে একটি মামলা করা হয়েছে। এছাড়া চক্রটির সঙ্গে জড়িত বাকিদের বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে।