নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের মামলা সিআইডিতে হস্তান্তর

১২:০৭ পূর্বাহ্ণ | শুক্রবার, সেপ্টেম্বর ১১, ২০২০ আলোচিত বাংলাদেশ
cid

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলা অধিকতর তদন্তের জন্য সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। বুধবার রাতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়। বৃহস্পতিবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন করে মামলার তদন্ত কাজ শুরু করে সিআইডি।

মামলা হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলম জানান, মামলাটি জটিল ও গুরুত্বপূর্ণ হওয়ায় নিবিড় পর্যবেক্ষণসহ অধিক তদন্ত প্রয়োজন। এ কারনে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলাপ আলোচনার ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পুলিশ সুপার জায়েদুল আলম আরো জানান, ইতিমধ্যে মামলার তদন্ত কর্মকর্তাকে নথিপত্র ও যাবতীয় তথ্য প্রমাণাদি সিআইডি পুলিশের কর্মকর্তাকে বুঝিয়ে দিতে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে মামলার তদন্তভার পেয়ে নারায়ণগঞ্জ সিআইডি পুলিশের পরিদর্শক ও নবনিযুক্ত তদন্ত কর্মকর্তা বাবুল হোসেনের নেতৃত্বে সিআইডি পুলিশের একটি দল বৃহস্পতিবার বিকেলে দুর্ঘটনা কবলিত মসজিদ ও আশপাশের এলাকা পরিদর্শন করে। এসময় ঘটনার প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে নানা তথ্য উপাত্ত ও আলামত সংগ্রহ করেন তারা।

ঘটনাস্থল পরিদর্শন শেষে বাবুল হোসেন গণমাধ্যমকে জানান, আমরা মামলাটি পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করলাম। যদিও এর আগে থেকেই আমরা ছায়া তদন্ত করছি।

তিনি বলেন, মামলার তদন্তে যে ব্যক্তি বা প্রতিষ্ঠানই জড়িত থাকুক না কেন তাকে আইনের আওতায় আনা হবে। তবে তদন্ত শেষ হওয়ার আগে বিস্তারিত কিছু বলতে চাননি এই কর্মকর্তা।

এর আগে রোববার ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন কবির বাদী হয়ে মসজিদে বিস্ফোরণের ঘটনায় গাফলতির অভিযোগ এনে মামলাটি দায়ের করেন।

উল্লেখ্য গত ৪ সেপ্টেম্বর রাতে পৌনে ৯টায় ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মসজিদের মুয়াজ্জিন, ইমাম, শিশু, শিক্ষার্থী, জেলা প্রশাসনের কর্মকর্তা ও ফটো সাংবাদিকসহ ৩৯ জন দগ্ধ হন।

যাদের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়। এর মধ্যে গত শুক্রবার রাত থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ৩১ জন মৃত্যুবরণ করেন।