নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই নিলামে সাকিব


❏ শনিবার, সেপ্টেম্বর ১২, ২০২০ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- সাকিব আল হাসানকে আইসিসির দেওয়া নিষেধাজ্ঞার মেয়াদ এখনও শেষ হয়নি। তার আগেই লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলামে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের বাঁহাতি তারকা অলরাউন্ডার।

আগামী ২৮ অক্টোবর শেষ হবে সাকিবের নিষেধাজ্ঞা। তার আগে ১ অক্টোবর অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কার নতুন এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতার অভিষেক আসরের নিলাম।

এলপিএলের নিলামের জন্য ১৫০ ক্রিকেটারের একটি তালিকা করেছে শ্রীলঙ্কা। সেখানে সাকিবের পাশাপাশি আছেন ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহিদ আফ্রিদি, রবি বোপারা, কলিন মানরোর মতো তারকারা।

অংশ নিতে যাওয়া পাঁচ ফ্র্যাঞ্চাইজির প্রতিটির স্কোয়াড হবে ১৯ সদস্যের। ১৩ স্থানীয় খেলোয়াড়ের পাশাপাশি বিদেশি খেলোয়াড় থাকবেন ৬ জন। সবমিলিয়ে মোট ৩০ জন বিদেশি ও ৬৫ জন স্থানীয় ক্রিকেটার সুযোগ পাবেন এবারের আসরে।

করোনার কারণে তিন মাস পিছিয়ে যাওয়া এলপিএল আগামী ১৪ নভেম্বর শুরু হবে। মাঠে গড়াবে মোট ২৩টি ম্যাচ। খেলা হবে তিনটি ভেন্যুতে- ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটায়। ৬ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এলপিএলের প্রথম আসর।

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় গত বছরের অক্টোবরে সব ধরণের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। এরপর বেশিরভাগ সময় কাটান যুক্তরাষ্ট্রেই। তবে চলতি মাসের শুরুতেই দেশে ফেরেন এই অলরাউন্ডার।

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে এর মধ্যে বিকেএসপিতে অনুশীলন শুরু করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। নিষেধাজ্ঞা শেষে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে দেখা যেতে পারে সাকিবকে।