• আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শায়েস্তাগঞ্জেও রেলস্টেশনের কাউন্টারে শুরু হয়েছে টিকিট বিক্রি

২:৪১ অপরাহ্ণ | রবিবার, সেপ্টেম্বর ১৩, ২০২০ সিলেট
syy

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জেও রেলস্টেশনের কাউন্টারে শুরু হয়েছে টিকিট বিক্রি। করোনাভাইরাসের কারণে দীর্ঘ ৫ মাস বন্ধ ছিল টিকিট বিক্রি।

করোনাভাইরাসের প্রভাবে দুই মাস বন্ধ থাকার পর রেল চলাচল শুরু হলেও আন্তঃনগর ট্রেনের টিকেট এতদিন শুধু অনলাইনে বিক্রি হচ্ছিল। বর্তমানে প্রতিটি ট্রেনের মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। এখন থেকে আসন সংখ্যার ২৫ শতাংশ বিক্রি হবে কাউন্টারের মাধ্যমে এবং বাকি ২৫ শতাংশ বিক্রি হবে অনলাইনে।

মহামারিকালে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলছে, তবে এর জন্য রেলের ভাড়া বাড়ানো হয়নি। জানা গেছে, আজ শনিবার (১২ সেপ্টেম্বর) থেকে কাউন্টারে টিকিট বিক্রি শুরু হলেও টিকিট ইস্যু করার অন্যান্য নিয়ম পূর্বের ন্যায় থাকবে।

কাউন্টার ও অ্যাপ, অনলাইন ও মোবাইল কোটায় অবিক্রিত টিকিট যাত্রার ১২০ ঘণ্টা আগে যেকোনো মাধ্যম থেকে ইস্যু করা যাবে। সকাল ৮টা থেকে কাউন্টারের মাধ্যমে এবং বর্তমান নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে টিকিট ইস্যু করা যাবে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, প্রথমদিন শায়েস্তাগঞ্জের কাউন্টারে নেই তেমন ভিড়। মানুষ এখনও অনলাইনেই ট্রেনের টিকিট কিনছেন। ধীরে ধীরে হয়তো আগের মতো ভিড় বাড়বে টিকিট কেনার জন্য।

এ ব্যাপারে কথা হয় শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনের মাস্টার এ বি এম সাইফুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, ‘আজ আমরা সকাল থেকে ১০ দিন পরের (২১ সেপ্টেম্বর) কিছু টিকিট বিক্রি করেছি। কাউন্টারে তেমন ভিড় নেই। আগের মতোই এক সিট ফাঁকা রেখে স্ব্যাস্থ্যবিধি মেনে যাত্রীদের বসতে হবে। আর টিকিটের দাম অপরিবর্তিত রয়েছে।