• আজ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

রাতের আঁধারে পুলিশ পরিচয়ে ঘরে ঢুকে ডাকাতি

৮:০১ অপরাহ্ণ | রবিবার, সেপ্টেম্বর ১৩, ২০২০ ঢাকা
police

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জ শহরের পৌর এলাকায় মাস্ক পরে নিজেদেরকে পুলিশ পরিচয় দিয়ে রাতের আঁধারে এক ব্যবসায়ী পরিবারকে জিম্মি করে নগদ ৫০ হাজার টাকা এবং বিকাশ অ্যাকাউন্ট থেকে ১০ হাজার টাকা অন্য অ্যাকাউন্টে নিয়ে গেছে একটি চক্র।

গতকাল শনিবার দিবাগত রাতে জেলা শহরের পূর্বদাশড়া এলাকার ব্যবসায়ী নজরুল ইসলামের বাসায় এই ঘটনাটি ঘটে।

ভুক্তভোগী নজরুল ইসলাম বলেন, তিনি এক বছর পাঁচ মাস ধরে পূর্বদাশড়া এলাকার একতলা বিশিষ্ট পাকা ভবনের তিনটি কক্ষ নিয়ে ভাড়া বাসায় স্ত্রী এবং দেড় বছরের শিশুকে নিয়ে বসবাস করছেন। শনিবার রাত সাড়ে নয়টার দিকে মুখে মাস্ক পড়া দুজন যুবক তার ঘরের ভিতর ঢুকে পড়ে।

সিভিল পোশাকের ওই দুই যুবকের একজনের হাতে দুটি হ্যান্ডকাপ ছিল। তারা তাদেরকে পুলিশ বলে পরিচয় দিয়ে আধাঘণ্টা সময় ধরে ঘরে সার্চ করার নামে একজন ঘরের জিনিসপত্র তছনছ করে, অন্যজন দরজার বাইরে দাঁড়িয়ে থাকে। কিছুক্ষণ পরে বলে, কি আছে তাড়াতাড়ি দে, নইলে থানায় নিয়ে যাবো। তারা তার কাছে থাকা নগদ ৫০ হাজার টাকা নিয়ে যায়।

এছাড়া তার মোবাইল থেকে বিকাশ অ্যাকাউন্টের গোপন নম্বর নিয়ে অন্য একটি অ্যাকাউন্টে ১০ হাজার সরিয়ে নেয়। গরমের কারনে ঘরের দরজাটি খোলা থাকায় তারা সহজেই ঘরে ঢুকতে পেরেছিল বলে জানান তিনি।

তিনি আরও বলেন, সম্প্রতি সাটুরিয়া উপজেলায় গ্রামের বাড়ির ছয় শতাংশ জমি সাড়ে পাঁচ লাখ টাকায় বিক্রি করেন। এর আগে পাঁচ লাখ টাকা পেয়ে তিনি তা তার ব্যাংক অ্যাকাউন্টে জমা করেন। গতকাল শনিবার বাকী ৫০ হাজার টাকা পেয়ে সরাসরি বাসায় চলে আসেন। ওই দুই যুবক জমি বিক্রির আরও পাঁচ লাখ টাকা কোথায় আছে সেটাও জানতে চেয়েছিল। তিনি পুরো বিষয়টি মানিকগঞ্জ সদর থানার অফিসার-ইন-চার্জ (ওসি) আকবর আলী খানকে জানিয়েছেন বলে জানান।

এ ব্যাপারে মানিকগঞ্জ সদর থানার অফিসার-ইন-চার্জ (ওসি) আকবর আলী খান বলেন, ঘটনাটি জানার পর পুলিশ কাজ শুরু করেছেন। অল্প সময়ের মধ্যেই ঘটনার রহস্য উদঘাটন এবং জড়িতদের ধরতে সক্ষম হবেন বলে তিনি সাংবাদিকদের আস্বস্ত করেন।