সংবাদ শিরোনাম
  • আজ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সাদেক বাচ্চুর ফুসফুসের ৮০ শতাংশই কাজ করছে না, বসছে মেডিকেল বোর্ড

১১:৩১ পূর্বাহ্ণ | সোমবার, সেপ্টেম্বর ১৪, ২০২০ বিনোদন

বিনোদন ডেস্ক- কোভিড-১৯ আক্রান্ত জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চুর শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তার ফুসফুসের ৮০ শতাংশ কাজ করছে না। তাকে শতভাগ অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। তিনি রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন।

তার সবশেষ শারীরিক অবস্থা সম্পর্কে হাসপাতালটি ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী গণমাধ্যমকে জানান, সাদেক বাচ্চুর স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা করছেন তারা। সে কারণে রোববার দুপুরে অধ্যাপক রেদোয়ানুর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড বৈঠক করে।

এর পর সাদেক বাচ্চুর চিকিৎসায় কিছুটা পরিবর্তন আনা হয়েছে। তবে এখন যে অবস্থা তার, চিকিৎসকদের আর কিছুই করার নেই। তার অবস্থার উন্নতি হতে পারে, আবার যে কোনো সময় যে কোনো পরিস্থিতি হয়ে যেতে পারে বলে জানান ডা. আশীষ।

তিনি জানান, সাদেক বাচ্চুর হৃদযন্ত্র কম কাজ করছে। তার হৃদযন্ত্রের বাইপাস সার্জারি করা। এ কারণে তার অবস্থা বেশি জটিল।

এর আগে ঠাণ্ডা-জ্বরে আক্রান্ত হলে গত ৭ সেপ্টেম্বর সাদেক বাচ্চু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর ১১ সেপ্টেম্বর তাঁর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে।

সাদেক বাচ্চু বাংলা চলচ্চিত্রের অন্যতম খল-অভিনেতা। মঞ্চ ও টিভি নাটক থেকে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন তিনি। ১৯৭৭-৭৮ সালে বিটিভির নিয়মিত শিল্পী হিসেবে অভিনয় শুরু করেন সাদেক বাচ্চু। বিটিভিতে তাঁর অভিনীত প্রথম নাটক ‘প্রথম অঙ্গীকার’।

১৯৮৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘রামের সুমতি’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন সাদেক বাচ্চু। তিনি বাংলাদেশ ডাক বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা।