সংবাদ শিরোনাম

ক্ষমতা চিরস্থায়ী নয়, ত্যাগের মহিমায় জীবন সাজান: কাদেরআল্লাহ’র সঙ্গে শিরক, নিষিদ্ধ হলো তুরস্কের বিখ্যাত ‘ইভিল আই’ তাবিজক্ষমা চাইলেন এমপি একরামুলএবার এসএসসি-এইচএসসিতে অটোপাস সম্ভব নয়: শিক্ষামন্ত্রীবাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দনসৈয়দপুর-রংপুর মহাসড়ক থেকে অজ্ঞাত লাশ উদ্ধারনন্দীগ্রামে আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতারশাহজাদপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের অর্থায়নে পাকা ঘর পাচ্ছে প্রতিবন্ধী দম্পতিবাংলাদেশে পরীক্ষা চালানোর জন্য ২০ লাখ টিকা দিয়েছে ভারত: রিজভীফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ: ২ স্কুলছাত্র নিহত

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

উগান্ডায় কারারক্ষীদের পিটিয়ে জেল ভেঙ্গে পালাল ২ শতাধিক কয়েদি

◷ ৬:২৮ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৭, ২০২০ আন্তর্জাতিক
0088 7644

আন্তর্জাতিক ডেস্ক- উগান্ডার একটি কারাগারের জেল ভেঙ্গে পালিয়ে গেছে দু’শ এর বেশি কারাবন্দী। কারাগারে রক্ষীদের পিটিয়ে ১৫টি অস্ত্র ছিনিয়ে নিয়ে জেল ভেঙে পালিয়ে ওই কারাবন্দীরা। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) উগান্ডার কারাগারে এ ঘটনা ঘটে।

উগান্ডার সেনাবাহিনীর মুখপাত্রের বরাত দিয়ে রয়টার্স একটি প্রতিবেদনে জানিয়েছেন, অভিযানের সময় পালিয়ে যাওয়া দু’জন ক্রসফায়ারে মারা পড়েছেন।

জানা গেছে, পালিয়ে যাওয়া কয়েদিরা হত্যা, ডাকাতি এবং ধর্ষণ মামলার আসামি ছিলেন। পালানোর সময় তারা ১৫টি একে-৪৭ রাইফেল এবং গোলাবারুদ নিয়ে পালিয়েছেন।

এ নিয়ে উগান্ডা সেনাবাহিনীর নারী মুখপাত্র বলেন, এটি একটি গণ পলায়ন। তারা ছিলেন দুর্ধর্ষ আসামি। আসামিদের আটকের ব্যাপারে উগান্ডায় বড় ধরনের অভিযান শুরু হয়েছে।

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের পর এটি উগান্ডার জেল থেকে প্রথম কয়েদি পালানোর ঘটনা।