• আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

তিন মাস পর মিয়ানমার থেকে এলো ৩০ মেট্রিক টন পেঁয়াজ

১০:৫৯ অপরাহ্ণ | শুক্রবার, সেপ্টেম্বর ১৮, ২০২০ আলোচিত বাংলাদেশ
mym

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ প্রায় ৩ মাস পর মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি করা হয়েছে। কক্সবাজারের টেকনাফ স্থল বন্দরে ভিড়েছে ৩০ মেট্রিক টন পেঁয়াজ বোঝাই মিয়ানমারের একটি ট্রলার। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ট্রলারটি বন্দরে ভেড়ে। এরপর থেকে এসব পেঁয়াজ ট্রলার থেকে খালাস করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ স্থলবন্দরের ব্যবস্থাপক মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী বলেন, প্রায় তিন মাস পর শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত মিয়ানমার থেকে দুটি ট্রলারে করে ৩০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। কাগজপত্র বুঝে পেলে শনিবার খালাস করা হবে। সংকট মোকাবিলায় ব্যবসায়ীদের পেঁয়াজের আমদানি বাড়াতে উৎসাহিত করা হচ্ছে।

তিনি আরো জানান, এসব পেঁয়াজ আমদানি করেছেন ব্যবসায়ী আরফাতুল রহিম। তবে শুক্রবার ছুটির দিন হওয়ায় আমদানি করা পেঁয়াজের বস্তাগুলো ট্রলারে আছে।

এদিকে,  মিয়ানমারে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় গত তিন মাস ধরে টেকনাফ স্থলবন্দর দিয়ে মালামাল যাওয়া-আসা বন্ধ ছিল।

টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মোহাম্মদ আবছার উদ্দিন বলেন, ফের মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। আজ ৩০ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফ স্থলবন্দরে এসে পৌঁছায়। এসব পেঁয়াজ যত দ্রুত সম্ভব খালাস করে বাজারে পৌঁছানো হবে। এর আগে সর্বশেষ গত আগস্টে ৮৩ মেট্রিক টন পেঁয়াজ এসেছিল মিয়ানমার থেকে।

টেকনাফ শুল্ক বিভাগ জানায়, মিয়ানমার থেকে এ বন্দর দিয়ে গত নভেম্বরে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। এছাড়া অক্টোবরে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন, সেপ্টেম্বরে ৩ হাজার ৫৭৩ দশমিক ১৪১ মেট্রিক টন ও আগস্টে ৮৪ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়।

mash মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত

বুধবার, অক্টোবর ২১, ২০২০