ইন্টারনেটে ‘গোপন ছবি’ প্রকাশের হুমকি দিয়ে নারীদের ব্ল্যাকমেইল, যুবক গ্রেফতার

১২:১৫ পূর্বাহ্ণ | শনিবার, সেপ্টেম্বর ১৯, ২০২০ ঢাকা, দেশের খবর

রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- ইন্টারনেটে নারী সাংবাদিক ও চিকিৎসকের ‘গোপন ছবি’ প্রকাশের হুমকি দিয়ে ব্ল্যাকমেইলের অভিযোগে মোঃ সবুজ প্রামাণিক (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর তেজগাঁও এলাকার একটি হোটেল থেকে অভিযুক্তকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে নারীদের উত্যক্ত করার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করে পুলিশ।

গ্রেফতারকৃত সবুজ প্রামাণিকের বাড়ি টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায়। তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী বলে জানা গেছে।

পুলিশের অত্র বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম বিষয়টি সময়ের কণ্ঠস্বরকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সবুজ বেশ কিছুদিন ধরে কুড়িগ্রাম ও টাঙ্গাইলের নারী সাংবাদিক ও চিকিৎসকসহ একাধিক নারীকে ব্ল্যাকমেইল ও উত্যক্ত করে আসছিল। সে বিভিন্ন নারীদেরকে দৈবক্রমে ফোন করে বলতো যে তার কাছে সেসব নারীর ব্যক্তিগত ও গোপন ভিডিও রয়েছে। এভাবে তাদেরকে ক্রমাগত হয়রানি করে অনৈতিক সুবিধা দাবি করতো। এতে রাজি না হলে সবুজ তাদের কথিত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিতো।

‘এই বিষয়ে একাধিক নারী পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনে অভিযোগ করলে প্রাযুক্তিক সহায়তায় সাইবার পুলিশ তাকে শুক্রবার সন্ধ্যায় তেজগাঁও এলাকা থেকে গ্রেফতার করেন। তবে প্রাথমিক তদন্তে জানা যায়, সবুজের কাছে কোনো নারীরই ভিডিও নেই। সে অনৈতিক সুবিধা নেয়ার জন্য ভিডিও থাকার কথা বলে নারীদের ব্ল্যাকমেইল করতো।’

‘গ্রেফতারকৃত সবুজ প্রামাণিকের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) ৬ দিনের রিমান্ড চেয়ে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে’ বলেন এডিসি নাজমুল ইসলাম।

UNO Malek  মির্জাপুরের ইউএনও মালেক করোনা পজিটিভ

শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

মানিকগঞ্জে বাস খাদে পড়ে ৩ জনের মৃত্যু

বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০

বাংলাদেশির লাশ ৪ দিন পর বাংলাদেশির লাশ ফেরত দিল ভারত

বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০

rofiq ব্যারিস্টার রফিক-উল হক লাইফসাপোর্টে

বুধবার, অক্টোবর ২১, ২০২০