সংবাদ শিরোনাম

ক্ষমতা চিরস্থায়ী নয়, ত্যাগের মহিমায় জীবন সাজান: কাদেরআল্লাহ’র সঙ্গে শিরক, নিষিদ্ধ হলো তুরস্কের বিখ্যাত ‘ইভিল আই’ তাবিজক্ষমা চাইলেন এমপি একরামুলএবার এসএসসি-এইচএসসিতে অটোপাস সম্ভব নয়: শিক্ষামন্ত্রীবাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দনসৈয়দপুর-রংপুর মহাসড়ক থেকে অজ্ঞাত লাশ উদ্ধারনন্দীগ্রামে আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতারশাহজাদপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের অর্থায়নে পাকা ঘর পাচ্ছে প্রতিবন্ধী দম্পতিবাংলাদেশে পরীক্ষা চালানোর জন্য ২০ লাখ টিকা দিয়েছে ভারত: রিজভীফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ: ২ স্কুলছাত্র নিহত

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল অ্যাপসের উদ্বোধন করলেন রেলমন্ত্রী

◷ ৭:০১ অপরাহ্ন ৷ শনিবার, সেপ্টেম্বর ১৯, ২০২০ জাতীয়
Image77

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি- সামাজিক বেষ্টনীর সকল সুবিধা ভোগীদের সুষম বন্টন ও সুষ্ঠ সমন্বয়ের ডিজিটালাইজেশনের মাধ্যমে অতি দ্রুত সেবা পৌঁছানো ও দুর্নীতি রোধে ডাটাবেজ তৈরীর লক্ষ্যে ‘সবুজপাতা’ সফটওয়্যার ও মোবাইল অ্যাপসের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন।

শনিবার (১৯ সেপ্টম্বর) পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করে ‘সবুজপাতা’ সফটওয়্যার এবং অ্যাপসের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী।

সবুজপাতা অ্যাপসের উদ্যোক্তা হলেন রেলপথ মন্ত্রীর ছেলে ব্যারিষ্টার মোঃ কৌশিক নাহিয়ান।

কৌশিক নাহিয়ান জানান, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে লক্ষ্য নিয়ে এগিয়ে চলছে তা ত্বরান্বিত করতে ব্যক্তি পর্যায়ে ‘সবুজপাতা’ একটি ক্ষুদ্র প্রচেষ্টা। আমি আশাবাদী এর মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসুচি, বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্ত, প্রতিবন্ধী ভাতা, মাতৃকালীন ভাতা, ভিজিডি, শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ, মানবিক সহায়তা প্রকল্প কার্যক্রম পরিচালনা ও সেবা প্রদান পূর্বের থেকে আরো সহজ হবে।

যেহেতু তথ্যগুলো ডাটাবেজে সংরক্ষিত থাকবে তাই খুব সহজেই উপকারভোগীদের যাচাই বাছাই করে সেবা প্রদান করা যাবে, এতে সেবা প্রদানে দুর্নীতিও রোধ করা সম্ভব হবে।। আপাতত বোদা-দেবীগঞ্জ এই দুই উপজেলাকে এই অ্যাপসের আওতায় আনা হবে। তবে অতি দ্রুত দেশের প্রতিটা উপজেলাকে এই অ্যাপসের আওতায় আনার পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছি আমরা।