সংবাদ শিরোনাম

তুরস্ক নিজস্ব যুদ্ধজাহাজ তৈরি করতে সক্ষম: এরদোগানমশা অসহ্য যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে: তাজুলফরিদপুরে গৃহহীনদের বুঝিয়ে দেয়া হলো ১৪৮০টি ঘরনোয়াখালীর চৌমুহনী পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় হামলাকারাবন্দি অবস্থায় নারীসঙ্গ: সিনিয়র জেল সুপার ও জেলার প্রত্যাহারদশম-দ্বাদশে নিয়মিত ক্লাস, বাকিদের সপ্তাহে ১ দিনভ্যাকসিন নেওয়ার ‘অভিনয়ের’ ভিডিও ভাইরাল: এবার জানা গেল পেছনের ঘটনামোংলায় ডাম্পার ট্রলিতে প্রাণ গেলো ড্রাইভারেরফরিদপুরে বীর মুক্তিযোদ্ধার মানবেতর জীবনযাপন: প্রধানমন্ত্রীর কাছে সাহায্যের আবেদনপরীক্ষা ছাড়া এইচএসসির ফল প্রকাশে সংসদে আইন পাস

  • আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক মামুনকে সংগঠন থেকে অব্যাহতি

◷ ৭:৩৮ অপরাহ্ন ৷ বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০ জাতীয়
Ige77 1

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী কর্তৃক ধর্ষণের অভিযোগের প্রেক্ষিতে ছাত্র অধিকার পরিষদের আহবায়ক হাসান আল মামুনকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। একই সাথে ঘটনার সত্যতা নিরূপনে ও সুষ্ঠু তদন্তের স্বার্থে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে পরিষদের যুগ্ম আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মামুনসহ পরিষদের চার নেতা-কর্মীর বিরুদ্ধে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের এক ছাত্রী ধর্ষণ ও ধর্ষণ সহযোগিতার দায়ে লালবাগ ও কোতোয়ালি থানায় দুটি অভিযোগ করেছেন। সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা নিরূপণে এবং সুষ্ঠু ও ন্যায়বিচারের বিচারের স্বার্থে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটিকে ৪৮ ঘণ্টার মধ্যে সুপারিশসহ ঘটনার বিস্তারিত তথ্য কেন্দ্রীয় নির্বাহী পরিষদকে জানাতে বলা হয়েছে। কমিটিতে রয়েছেন, পরিষদের ঢাবি শাখার সভাপতি বিন ইয়ামিন ও কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক তারেক রহমান এবং রাফিয়া সুলতানা।

এ ব্যাপারে জানতে চাইলে মুহাম্মদ রাশেদ খাঁন বলেন, ছাত্র অধিকার পরিষদের সুনাম ক্ষুণ্ন করতে এ মামলা দেওয়া হয়েছে। যার প্রেক্ষিতে আমরা তদন্ত কমিটি গঠন করেছি। তদন্তের স্বার্থে হাসান আল মামুন স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন। আমরাও এতে সম্মত হয়েছি। সংগঠনের সার্বিক কাজ আগের মতোই চলবে।