• আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রীর মৃত্যু

◷ ৯:৫৩ পূর্বাহ্ন ৷ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০ আন্তর্জাতিক
ind

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ভারতের কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদি। বুধবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৮টায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। সুরেশ অঙ্গাদির মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টুইট করে শোকবার্তায় নরেন্দ্র মোদী লিখেছেন, ‘সুরেশ অঙ্গাদি অতুলনীয় কর্মী ছিলেন। কর্ণাটকে দলকে শক্তিশালী করতে পরিশ্রম করেছেন উনি। দায়বদ্ধ সাংসদ ও দায়িত্বশীল মন্ত্রী ছিলেন। তার মৃত্যুতে আমি শোকাহত। এমন শোকের মুহূর্তে পরিবার ও বন্ধুদের জানাই সমবেদনা ও শান্তি।’

গত ১১ সেপ্টেম্বর সুরেশের শরীরে করোনা শনাক্ত হয়। যদিও করোনার কোনো উপসর্গই ছিল না তার শরীরে। পরে অবশ্য করোনার চিকিৎসার জন্য দিল্লির ‘অল ইন্ডিয়া মেডিকেল সায়েন্সেস’ (এইমস)-এর ট্রমা সেন্টারে ভর্তি করানো হয় তাকে।

গত কয়েকদিন তার অবস্থার অবনতি হতে থাকে। অবশেষে বুধবার রাত ৮টার দিকে ওই হাসপাতালেই তার মৃত্যু হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় তিনিই হলেন প্রথম মন্ত্রী, যিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। কর্নাটক থেকে জয়ী সাংসদদের মধ্যে সুরেশ অঙ্গাদী-ই হলেন দ্বিতীয় ব্যক্তি, যার করোনায় মৃত্যু হলো।

এর আগে, গত সপ্তাহেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কর্নাটক থেকে নির্বাচিত বিজেপির রাজ্যসভার সাংসদ অশোক গাস্তি। করোনায় আক্রান্ত হয়ে ইতিমধ্যেই ভারতে ছয়জন বিধায়ক (এমএলএ) ও চারজন সাংসদ (এমপি)-এর মৃত্যু হলো।

উল্লেখ্য কর্ণাটকের বেলগাভি কেন্দ্রের চারবারের সাংসদ সুরেশ অঙ্গাদি। জন্মেছিলেন বেলগাভির কোপ্পা গ্রামে। জেলার রাজা লখমগৌড়া ল কলেজ থেকে আইনের ডিগ্রি পেয়েছেন সুরেশ অঙ্গাদি।