সংবাদ শিরোনাম
এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানোর সিদ্ধান্তে সরকার অটল: পররাষ্ট্রমন্ত্রী | ‘হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয়’- রাষ্ট্রপতি | দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও মঙ্গল কামনা প্রধানমন্ত্রীর | ভুল স্বীকার করে সেই নোটিশ প্রত্যাহার জনস্বাস্থ্য পরিচালকের | ‘জাতি বিনির্মাণে মানুষের মনন তৈরিতে গণমাধ্যম অনন্য’- তথ্যমন্ত্রী | শিক্ষার্থীদের নিজ নিজ বাসস্থানে থাকার নির্দেশ | রংপুরে সংঘবদ্ধ ধর্ষণ: এএসআইয়ের রিমান্ড আবেদনের শুনানি ৪ নভেম্বর | সিরাজগঞ্জে খাস জমিতে রাস্তা বন্ধ করে ঘর নির্মাণ করার অভিযোগ | পর্দার নির্দেশনা দেয়া জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালককে শোকজ | রাজধানীর ৩টি হাসপাতালে র‌্যাবের অভিযান : মালিকসহ ৬ জনের কারাদণ্ড |
  • আজ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

রাজবাড়ীতে আ.লীগ নেতাকর্মীদের পুলিশি হয়রানির অভিযোগ, প্রতিবাদে সংবাদ সম্মেলন

৬:২৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়নের ৩৬ জন আওয়ামী লীগের নেতাকর্মীকে গ্রেফতার করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পাংশা উপজেলা আওয়ামী লীগ।

২৩শে সেপ্টেম্বর ডাকাতি মামলায় ৩৭ নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে নেতারা বলেন, গত ২৩ সেপ্টেম্বর ভোর সাড়ে ৫টায় ৩টি মাইক্রোবাসে যোগে ঢাকা হাইকোর্টে একটি মামলার হাজিরার দিতে যাওয়ার পথে কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের কালুখালীর মহনপুর থেকে ৩৬জন নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। এ সময় গ্রেফতারকৃত নেতাকর্মীদের নামে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা ও বানোয়াট এবং মনগড়া ডাকাতি মামলা ও শারীরিকভাবে নির্যাতনের অভিযোগ তোলেন পুলিশের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ১টায় পাংশা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. এ.এফ.এম শফীউদ্দিন।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, রাজবাড়ী জেলা পুলিশের কর্তার নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় পাংশার কসবামাজাইল ইউনিয়নের ৩৬ জন নেতাকর্মীকে ষড়যন্ত্রমূলকভাবে গ্রেফতার করে তাদেরকে ডাকাতির মামলার আসামি করা হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক।

এদের মধ্যে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ক্যাডার ও পুলিশ দ্বারা নির্যাতিত এবং চার দলীয় ঐক্যজোট সরকারের দেওয়া ১৮টি মামলার আসামি আওয়ামী লীগের পরীক্ষিত প্রবীণ নেতা জজ আলীও (৮০) রয়েছেন। বর্তমান জজ আলী ক্যান্সারে আক্রান্ত। ক্যান্সারের রোগী ডাকাতি করতে যাবে এটা কি গ্রহণযোগ্য?

রাজবাড়ী জেলা পুলিশের এমন কর্মকান্ডে জেলার সাধারণ জনগণ আজ আতঙ্কিত। মনে হচ্ছে রাজবাড়ী জেলায় পুলিশ সন্ত্রাসীদের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। বাংলাদেশ আ.লীগ পাংশা উপজেলা শাখা এই ধরনের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

সেই সঙ্গে আমরা পুলিশের ঊর্দ্ধতন মহল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি জোড় দাবি জানাচ্ছি রাজবাড়ী জেলা পুলিশ কর্তার এই অনৈতিক ও ষড়যন্ত্রমূলক কর্মকান্ডের বিরুদ্ধে তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা দাবিও জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন পাংশা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।