সংবাদ শিরোনাম
ঝালকাঠির কাঠালিয়ায় খাল থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার | আশুলিয়ায় মাছ ধরতে বাঁধা দেওয়ায় বাবা-মেয়েকে পিটিয়ে হত্যা চেষ্টার অভিযোগ | দেশে এখন কোন মানুষ অনাহারে থাকে না: কৃষিমন্ত্রী | ‘সর্বত মঙ্গল রাধে’ গান নিয়ে বিতর্কে যা বললেন চঞ্চল চৌধুরী | ইসলাম ধর্ম নিয়ে ‘কটূক্তি’ করলেন জবি ছাত্র অধিকার পরিষদের নেত্রী | আওয়ামী লীগ নেতার স্ত্রীর নির্যাতনের শিকার সেই গৃহকর্মী শিশুর মৃত্যু | আক্রমণকারীদের প্রতিহতে অবশ্যই যুদ্ধ জরুরি: চীনা প্রেসিডেন্ট | নোয়াখালী সুবর্ণচরে চকলেটের লোভ দেখিয়ে শিশু ধর্ষণ | যমুনায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে ২০ জেলের কারাদণ্ড! | ১২০০ পিস ইয়াবাসহ সাতক্ষীরায় গ্রেফতার ৫ |
  • আজ ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

কারাবন্দি থেকে প্রমোশন পেয়ে খালেদা জিয়া এখন গৃহবন্দি: গয়েশ্বর

৯:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০ ঢাকা
gayeshwar

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বেগম খালেদা জিয়া কারাবন্দি থেকে এখন প্রমোশন হয়ে গৃহবন্দি হয়ে আছেন বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র ফিরে আসবে। বৃহস্পতিবার দুপুরে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে শিক্ষাবিদ এমাজউদ্দিন আহমদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপির আবদুল আউয়াল খান, আবদুল কাইয়ুম, আনোয়ার হোসেন, দীন মোহাম্মদ কাশেমী, মোহাম্মদ হানিফসহ নিহত নেতাদের স্মরণে এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

গয়েশ্বর বলেন, যে জাতীয় ঐক্য করার জন্য জনগণের প্রাণশক্তি, সেই আকাঙ্ক্ষিত বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে যিনি থাকেন, তাকে এই গৃহের দরজা খুলে রাজপথে আনার ব্যবস্থা যদি করতে পারি, তাহলে মনে করবেন গণতান্ত্রিক আন্দোলন বা গণতন্ত্র উদ্ধারে সিংহভাগ কাজ সম্পন্ন হবে। নেত্রীর মুক্তিতে গণতন্ত্র মুক্ত হবে।

গয়েশ্বর বলেন, আমাদের মূল লক্ষ্য কী? এই অন্যায়-অত্যাচার, এই স্বৈরতান্ত্রিক সরকারের হাত থেকে দেশটাকে বাঁচানো, স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করা। এর জন্য একটা জাতীয় ঐক্য দরকার। কারাবন্দি থেকে প্রমোশন হয়েছে, আমাদের নেত্রী এখন গৃহবন্দি। নেত্রী যখন গৃহবন্দি থাকেন আপনার-আমার উচ্ছাস মানায় না। গণতন্ত্র পুনরুদ্ধারে মান-অভিমান ভুলে সবাইকে আন্দোলনের জন্য প্রস্তুতি নেয়ার আহ্বান জানান তিনি।

সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় স্বেচ্ছাসেবক দল ফখরুল ইসলাম রবিন, এ কে এম আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত খালেদা জিয়া করোনাভাইরাস মহামারীর কারণে এখন মুক্ত জীবন যাপন করছেন। গত মার্চে দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর তার সাজা ছয় মাস স্থগিত করে মুক্তি দেয় সরকার। ওই ছয় মাস পেরিয়ে যাওয়ায় এরমধ্যে আবারও তার সাজা স্থগিতের মেয়াদ ছয় মাস বাড়ানো হয়েছে।

কারামুক্ত হয়ে গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় অবস্থান করছেন খালেদা জিয়া। শারীরিকভাবে অসুস্থ বিএনপি চেয়ারপারসন যাতে ভাইরাস সংক্রমিত না হন সে কারণে ওই বাসায় নেতাকর্মীদের যাতায়াত বন্ধ রয়েছে। এর আগে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির এক মামলায় সাজা ঘোষণার পর থেকে প্রায় দেড় বছর কারাবন্দি ছিলেন খালেদা জিয়া।

UNO Malek  মির্জাপুরের ইউএনও মালেক করোনা পজিটিভ

শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

মানিকগঞ্জে বাস খাদে পড়ে ৩ জনের মৃত্যু

বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০

rofiq ব্যারিস্টার রফিক-উল হক লাইফসাপোর্টে

বুধবার, অক্টোবর ২১, ২০২০