সংবাদ শিরোনাম
  • আজ ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

এবার সাইবার বুলিংয়ের মামলা করলেন ঢাবির সেই ছাত্রী

১০:০৬ অপরাহ্ন | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০ শিক্ষাঙ্গন
duuuu

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের ৬ নেতাকর্মীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়েরের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রী আরো একটি মামলা করেছেন।

নতুন মামলায় সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে যৌন উত্তেজনা সৃষ্টিকারী মিথ্যা সংলাপ ও অপপ্রচার চালানোর অভিযোগ আনা হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগ থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮(২) এবং ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ (২৫/২৯/৩৫) ধারায় এ মামলা করা হয়।

মামলার এজাহারে ওই ছাত্রী উল্লেখ করেন, দুটি মামলার পর তামান্না ফেরদৌস শিখা, তামান্না আক্তার, তাজুল ইসলাম আকাশ, শারমিন রিজিয়া, এইচ এম হোসাইন বিন নূর, মো. তুহিন মোল্লা হৃদয়, মেহেদী হাসান সুজন ও রেজাউল করিম কাজল নামের ফেসবুক অ্যাকাউন্ট এবং ‘স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়’ নামে ফেসবুক গ্রুপসহ অজ্ঞাত শতাধিক ফেসবুক অ্যাকাউন্ট, পেজ ও গ্রুপ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম আমার নামে যৌন উত্তেজনা সৃষ্টিকারী মিথ্যা অশ্লীল সংলাপ পাবলিক প্লেসে কমেন্ট ও শেয়ারের মাধ্যমে আমার ব্যক্তিগত ও সামাজিক মর্যাদাহানি করে আসছে, যা আমি বুধবার (২৩ সেপ্টেম্বর) টিএসসি এলাকা থেকে আমার ব্যবহৃত আইডি থেকে দেখতে পাই। এতে আমি মানসিকভাবে বিপর্যস্ত। এ ব্যাপারে আমি আইনানুগ ও দৃষ্টান্তমূলক শাস্তির আবেদন করছি।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুনুর রশিদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেছেন ওই ছাত্রী।

এর আগে গত ২০ ও ২১ সেপ্টেম্বর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ও তার পাঁচ সহযোগীর বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে লালবাগ ও কোতোয়ালি থানায় দুটি মামলা করেন।

লালবাগ থানার মামলায় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি আর দ্বিতীয় মামলায় সংগঠনটির যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগকে প্রধান আসামি করে মামলা করেন।

দুই মামলাতেই আসামি হিসেবে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, ঢাকা বিশ্ববদ্যালয় শাখার সহ-সভাপতি নাজমুল হুদা ও কর্মী আবদুল্লাহ হিল বাকির নাম রয়েছে।

mausi মাধ্যমিকের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ

শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০

dipu আবারো বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি!

বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০