সংবাদ শিরোনাম

মুসলিম হওয়ায় বিতাড়িত করেছিলেন ট্রাম্প, আবার ফিরলেন হোয়াইট হাউসেশনিবারের পর ওবায়দুল কাদেরের প্রতি আর শ্রদ্ধা থাকবে না: কাদের মির্জারংপুরে আল্লাহর গুণবাচক নামের দৃষ্টিনন্দন স্তম্ভ হচ্ছেমহানবীর (সা.) ১৪০০ বছর আগের যে বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞানজামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহত

  • আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। কোনভাবেই যেন করোনার লাগাম টেনে ধরতে পারছে না দেশটি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৬ হাজার ৫২ জন। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ১৮ হাজার ৫৭০ জন।

এই সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে এক হাজার ১৪১ জনের। এ নিয়ে মোট ৯২ হাজার ২৯০ জনের প্রাণহানি হয়েছে করোনায়। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা থেকে সুস্থ হয়েছেন ৮১ হাজার ১৭৭ জন এবং মোট সুস্থ ৪৭ লাখ ৬ হাজার ১৬৪।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৬ হাজার ৫২ জন। এই সময়ের মধ্যে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৪ হাজার ২৭৩ ও ৬৬ হাজার ৩৩৮। গত দেড় মাস ধরেই এ দুটি দেশের তুলনায় ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা অনেক বেশি।

ভারতে করোনা আক্রান্ত ৫৮ লাখ ছাড়িয়েছে। বিশ্বের আক্রান্তের তালিকায় প্রথম স্থানে থাকা যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত ৬৯ লাখ ৭৭ হাজার ও তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে ৪৬ লক্ষ ৫৭ হাজার।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মারা গেছেন এক হাজার ১৪১ জন। এ নিয়ে মোট ৯২ হাজার ২৯০ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে মহারাষ্ট্রেই মারা গেছেন ৩৪ হাজার ৩৪৫ জন। দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মোট মৃত্যু ৯ হাজার ছাড়িয়েছে। তৃতীয় স্থানে থাকা কর্নাটকে মৃতের সংখ্যা ৮ হাজার ৩৩১।

এদিকে সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ কোটি ২৪ লাখ ১১ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৮৭ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৮৭ হাজার ৭৪২ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৪ লাখ ১১ হাজার ৪১৫ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩৯ লাখ ২৫ হাজার ৪০৬ জন।

Sharing is.

Share on facebook
Share On Facebook
Share on whatsapp
Share On WhatsApp
Share on twitter
Share On Twitter