সংবাদ শিরোনাম

বিয়ে পাগল স্বামীর গোপনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলেন স্ত্রী!সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবনদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী মোস্তফা আদিব

◷ ৮:৩৫ অপরাহ্ন ৷ শনিবার, সেপ্টেম্বর ২৬, ২০২০ আন্তর্জাতিক
leba

আন্তর্জাতিক ডেস্কঃ নতুন মন্ত্রিসভা গঠনে নিজের সিদ্ধান্ত বাধাগ্রস্ত হওয়ায় পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী মোস্তফা আদিব। শনিবার এক টেলিভিশনে দেয়া সাক্ষাতকারে আদিব বলেন, প্রেসিডেন্ট মিশেল আউনের সাথে বৈঠকের পর তিনি “সরকার গঠনের কাজ” থেকে সরে যাচ্ছেন।

৪ আগস্ট বৈরুত বিস্ফোরণে হাসান দিয়াবের নেতৃত্বাধীন সর্বশেষ সরকার পদত্যাগ করার পরে জার্মানির সাবেক রাষ্ট্রদূত আদিবকে মন্ত্রিপরিষদ গঠনের জন্য বেছে নেওয়া হয়েছিল।

৩১ আগস্ট দেশটির পার্লামেন্টে অনুষ্ঠিত ভোটাভুটিতে সংখ্যাগরিষ্ঠ আইনপ্রণেতাদের সমর্থন পান তিনি। ইরান-সমর্থিত গোষ্ঠী হিজবুল্লাহ এবং সৌদি আরবের সমর্থন পাওয়া সাবেক প্রধানমন্ত্রী সাদ হারিরির দলসহ ছোট ছোট দলের বেশ কয়েকটি জোটই তাকে সমর্থন দেন।

লেবাননের ক্যাবিনেটে মন্ত্রিত্ব নিয়ে শিয়া মতাবলম্বী দুই দল আমাল মুভমেন্ট ও ইরান-সমর্থিত হিজবুল্লাহর সঙ্গে মতের মিল না হওয়ায় সৃষ্টি হয়েছে সরকার গঠনে জটিলতা।

২০১৩ সাল থেকে জার্মানিতে লেবাননের রাষ্ট্রদূত হিসেবেও দায়িত্ব পালন করেন মোস্তাফা আদিব। তিনি অন্তত ২০ বছর লেবাননের সাবেক প্রধানমন্ত্রী নাজিব মিকাতির উপদেষ্টা ছিলেন।

অর্থনৈতিক এবং রাজনৈতিকভাবে ভঙ্গুর লেবাননে এখন কে হবেন প্রধানমন্ত্রী সেটি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

উল্লেখ্য, বৈরুত বিস্ফোরণে প্রায় ২০০ মানুষ নিহত এবং কয়েক হাজার মানুষ গৃহহীন হয়েছেন।