সংবাদ শিরোনাম

মশা অসহ্য যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে: তাজুলফরিদপুরে গৃহহীনদের বুঝিয়ে দেয়া হলো ১৪৮০টি ঘরনোয়াখালীর চৌমুহনী পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় হামলাকারাবন্দি অবস্থায় নারীসঙ্গ: সিনিয়র জেল সুপার ও জেলার প্রত্যাহারদশম-দ্বাদশে নিয়মিত ক্লাস, বাকিদের সপ্তাহে ১ দিনভ্যাকসিন নেওয়ার ‘অভিনয়ের’ ভিডিও ভাইরাল: এবার জানা গেল পেছনের ঘটনামোংলায় ডাম্পার ট্রলিতে প্রাণ গেলো ড্রাইভারেরফরিদপুরে বীর মুক্তিযোদ্ধার মানবেতর জীবনযাপন: প্রধানমন্ত্রীর কাছে সাহায্যের আবেদনপরীক্ষা ছাড়া এইচএসসির ফল প্রকাশে সংসদে আইন পাসশৈত্যপ্রবাহে কাপছে হিলিবাসী, হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন

  • আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

চিনিকল বন্ধের প্রতিবাদে কেরু চিনিকলে গেট মিটিং ও প্রতিবাদ সমাবেশ

◷ ৮:৪২ পূর্বাহ্ন ৷ শনিবার, সেপ্টেম্বর ২৬, ২০২০ খুলনা
chuadanga

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি :রাস্ট্রায়াত্ব চিনিকল সমুহ বন্ধের সরকারি পরিকল্পনার প্রতিবাদে গত বৃহস্পতিবার থেকে দর্শনা কেরু চিনিকল সহ বেশ কয়েকটি চিনিকলের শ্রমিক সংগঠনের পক্ষ থেকে স্ব স্ব মিল গেট মিটিং সহ প্রতিবাদ সভা করেছে। তারই ধারাবাহিকতায় আজ শনিবার বেলা ১২ টার দিকে দর্শনা কেরু চিনিকলের শ্রমিক সংগঠনের সভাপতি মোঃ তৈয়ব আলির সভাপতিত্বে মিটিং ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মিটিং ও প্রতিবাদ সমাবেশ শেষে দর্শনা কেরু চিনিকলের শ্রমিক সংগঠনের সভাপতি মোঃ তৈয়ব আলি সাংবাদিকদের জানিয়েছেন, এ পর্যন্ত স্ব স্ব মিলে গেটে মিটিং সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে।

বাংলাদেশ চিনিকল শ্রমিক ও কর্মচারী ফেডারেশনের সভাপতি মো মাসুদুর রহমান জানান, আগামী ২৮ ও ২৯ তারিখ সোমবার ও মঙ্গলবার শ্রমিক ও কর্মচারী ফেডারেশনের ঢাকার প্রধান কার্যালয়ে দেশের সব কটি চিনিকলের শ্রমিক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শ্রমিক নেতাদের নিয়ে চিনিকল বাচাও শ্রমিক বাচাও বিষয়ে সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

এ দিকে গত শনিবার (১৯ সেপ্টেম্বর) শিল্প মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব আফরোজা বেগম পারুল স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়েছে, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের অধীন সকল চিনিকলের বিষয়ে আলোচনা করার লক্ষ্যে বানিজ্য, অর্থ, কৃষি ও শিল্প মন্ত্রনালয়, প্রধান মন্ত্রীর কার্যালয় এবং চিনি করপোরেশনের প্রতিনিধি অন্তরভুক্ত করে শিল্প মন্ত্রনালয় কতৃক গত ২২ সেপ্টেম্বর  অর্থ মন্ত্রনালয় সহ একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক মোঃ হেলাল উদ্দিন (এন ডি সি অতি:সচীব) শিল্প মন্ত্রনালয় এর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হবে।

শিল্প মন্ত্রনালয়ের উপ সচীব মোহাম্মদ খালেকুজ্জামান (প্রশাসন ও সংস্হাপন শাখা) স্বাক্ষরিত পত্রে জানা গেছে, ২৮ সেপ্টেম্বর এর সভায় যে সুপারিশ করনীয় হতে পারে (ক) দেশের সকল চিনিকলের সার্বিক বিষয়ে পর্যালোচনা করে বিদ্যমান সমস্যা চিহ্নিত করতে হবে। (খ) সম্ভাবনাময় চিনিকল সমূহের বিদ্যমান সমসা দুরিকরন করে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে করনীয় নির্ধারণ করতে হবে এবং (গ) লোকসানী চিনিকলের কোথায় সমসা আলোচনা পুর্বক করনীয় সম্পর্কে সু নিদিষ্ট সুপারিশ (২৮ সেপ্টেম্বর) এর পর (৩০) ত্রিশ কার্য দিবসের মধ্যে সচীব শিল্প মন্ত্রনালয় বরাবর দাখিল করতে হবে।