• আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

“খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি, নিজে খেতে পারছেন না”

◷ ১১:২১ পূর্বাহ্ন ৷ রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০ আলোচিত বাংলাদেশ
khaleda

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয় জানিয়ে তার আনজীবী ও বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন বলেছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তিনি নিজে খেতে পারছেন না। করোনা পরিস্থিতিতে দেশে স্বাভাবিক চিকিৎসা করা সম্ভব হচ্ছে না।

শনিবার রাতে গুলশানের বাসভবন ফিরোজায় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ওনার শরীরের অবস্থা ভালো না। দিন দিন অবনতির দিকে যাচ্ছে। হাঁটতে ওনার কষ্ট হচ্ছে। একা একা হাঁটতে পারেন না। কারো সাপোর্টে হাঁটতে হচ্ছে। এ অবস্থায় আশা করছি সরকার স্বল্প সময়ের জন্য তাকে বিদেশে যেতে দেবেন।

তিনি বলেন, বিদেশে যেতে পারবেন না এ শর্ত না দিলে ভালো হতো। এ শর্ত না দিলে সরকারের মানবিকতা আরও বেশি ফুটে উঠতো।

রাত ৮ টার দিকে ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় প্রবেশ করেন। জানা গেছে, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা, বিদেশে যেতে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহারে আইনি পরামর্শ এবং এ সংক্রান্ত আবেদনের বিষয়ে চেয়ারপারসনের সঙ্গে তিনি আলোচনা করেছেন।

এর আগে ২৭ মে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন আইনজীবী মাহবুব উদ্দিন খোকন। এরপর ২৯ আগস্ট দ্বিতীয় দফায় দেখা করেন তিনি।

গত ২৫ মার্চ করোনা সংকটের মধ্যে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পান কারাবন্দি খালেদা জিয়া। মুক্তির পর গুলশানে ফিরোজার বাসায় ওঠেন তিনি। হোম কোয়ারেন্টাইন শেষ করে সেখানেই অবস্থান করছেন খালেদা জিয়া।

গত ৩ সেপ্টেম্বর দ্বিতীয় মেয়াদে আরও ছয় মাস সাজা স্থগিত করে সরকার। তবে এক্ষেত্রে আগের দুই শর্ত মানতে হবে তাকে। সেগুলো হলো- এই সময়ে তার ঢাকায় নিজের বাসায় থাকতে হবে এবং তিনি বিদেশে যেতে পারবেন না।