সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দ্বিপক্ষীয় বিষয় নিয়ে বাংলাদেশ-সৌদি পররাষ্ট্রমন্ত্রীর ফোনালাপ বিকেলে

◷ ১১:৩৮ পূর্বাহ্ন ৷ রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০ আলোচিত বাংলাদেশ
ban

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন রোববার সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে টেলিফোনে দ্বিপক্ষীয় ও সাম্প্রতিক বিষয় নিয়ে আলোচনা করবেন। টেলিফোন আলাপটি বিকেল ৫টায় শুরু হওয়ার কথা রয়েছে।

প্রবাসী শ্রমিকদের তাদের কর্মস্থলে ফিরে যাওয়ার বিভিন্ন প্রতিবন্ধকতা সমাধানে গত বুধবার ইতিবাচকভাবে সাড়া দেয় সৌদি সরকার। শনিবার ভোরে সৌদি এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট এসভি-৮০২ করে তিন শতাধিক যাত্রীর প্রথম দল দেশটির উদ্দেশে ঢাকা ছেড়ে যায়।

সম্প্রতি, ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরানোর বিষয়টি সৌদি সরকার উত্থাপন করলেও টেলিফোনে বিষয়টি নিয়ে আলোচনা হবে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। বাংলাদেশ কক্সবাজার জেলায় ১১ লাখ রোহিঙ্গা নাগরিককে ইতোমধ্যে বসবাসের সুযোগ দিয়েছে।

এদিকে, সৌদি আরবে কয়েক দশক ধরে বসবাস করা ৫৪ হাজার রোহিঙ্গাকে দেশটি ফেরত পাঠাবে না বলে শুক্রবার পুনরায় জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।

তিনি বলেন, “সৌদি সরকার আমাদের বলেছে যে যদি আমরা (রোহিঙ্গাদের) পাসপোর্ট দেই তাহলে তাদের উপকার হবে। কারণ তারা (সৌদি আরব) রাষ্ট্রহীন মানুষ রাখে না।”

পররাষ্ট্রমন্ত্রী জানান, সৌদি আরবের অনুরোধের বিষয়টি খতিয়ে দেখতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এর মানে এই নয় যে সৌদি সরকার তাদের বাংলাদেশে ফেরত পাঠাবে।

সৌদি আরবে প্রায় ২২ লাখ কর্মী রয়েছে বাংলাদেশের এবং দুদেশের সম্পর্কও খুব ভালো বজায়। এই সম্পর্ক আরও যাতে এগিয়ে নেয়া যায় সেই লক্ষ্যে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের সকল বিষয় উঠে আসবে বলে জানানো হয়।

sp tanvir কুষ্টিয়ার এসপিকে হাইকোর্টে তলব

⊡ বুধবার, জানুয়ারী ২০, ২০২১

Nixon 1 নিক্সন চৌধুরী বাচ্চা ছেলে: কাদের মির্জা

⊡ মঙ্গলবার, জানুয়ারী ১৯, ২০২১

Tufan sarkar সেই তুফান সরকারের জামিন

⊡ রবিবার, জানুয়ারী ১৭, ২০২১