সংবাদ শিরোনাম

ভ্যাকসিন নিরাপদ, অযথা ভয় পাবেন না: নরেন্দ্র মোদিসরাসরি সাক্ষাৎ করতে চান ট্রুডো ও বাইডেন, বৈঠক আগামী মাসেআজ আমার আনন্দের দিন: প্রধানমন্ত্রীরাজশাহীতে স্বামীর পুরুষাঙ্গ কেটে পালিয়েছে স্ত্রীকোম্পানীগঞ্জে রোববার আধাবেলা হরতালের ডাক দিলেন কাদের মির্জা৭০ হাজার গৃহহীন পরিবারকে পাকা ঘর উপহার দিলেন প্রধানমন্ত্রীএকরামুলের বহিষ্কার দাবিতে কাদের মির্জার অবস্থান কর্মসূচী অব্যাহতউখিয়ায় সংবাদকর্মীকে ফের অপহরণ করে হত্যা চেষ্টা, অবস্থা সংকটাপন্নসুনামগঞ্জে রেস্তোরাঁ থেকে কর্মচারীর লাশ উদ্ধারফটিকছড়িতে ‘মেহেদি হাসান বিপ্লব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ উপলক্ষে মতবিনিময় সভা

  • আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

এমসি কলেজে গণধর্ষণ: ধর্ষকদের কঠোর শাস্তির দাবিতে ছাত্রলীগের মানববন্ধন

◷ ১:০৩ অপরাহ্ন ৷ রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০ দেশের খবর, সিলেট
Im008

সময়ের কণ্ঠস্বর, সিলেট- সিলেটের প্রচীনতম বিদ্যাপিঠ এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগের কয়েকজন কর্মীকর্তৃক স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করছে সিলেট জেলা ও এমসি কলেজ শাখা ছাত্রলীগ। রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় এমসি কলেজ মূল ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ধর্ষকের আলাদা কোন জাত নেই, ধর্ম নেই, রাজনীতি নেই, তার একটাই পরিচয় সে ধর্ষক। তাই জঘন্যতম এমন কর্মকাণ্ড যারা করেছে তাদের প্রত্যেককে আইনের আওতায় নিয়ে শাস্তি প্রদান করা হোক। তাদেরকে শাস্তি প্রদানের মাধ্যমে কলঙ্কিত এ অধ্যায় থেকে সিলেটের মানুষকে মুক্ত করা হোক।

এসময় মানববন্ধনে উপস্থিত নেতা-কর্মীরা বিভিন্নরকম প্রতিবাদী বাক্য লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন সিলেট জেলা ও এমসি কলেজ শাখার বর্তমান ও সাবেক ছাত্রলীগ নেতাকর্মীবৃন্দ।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে ২০ বছরের এক তরুণী তার স্বামীকে নিয়ে সিলেটের এমসি কলেজের ক্যাম্পাসে ঘুরতে যায়। এ সময় রাত সাড়ে ৮টার দিকে কয়েকজন ছাত্রলীগের কর্মী তার স্বামীকে ও তরুণীকে জোরপূর্বক কলেজ ছাত্রাবাসে তোলে নিয়ে যায়। পরে স্বামীকে একটি রুমে আটকিয়ে রেখে অপর রুমে ৫/৬ জন মিলে ওই তরুণীকে ধর্ষণ করে। রাত ১০টার দিকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে উদ্ধার করে।

পরে গুরুত্বর আহত অবস্থায় ওই তরুণীকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসি সেন্টারে ভর্তি করেন। শুক্রবার রাতে ছাত্রলীগ ক্যাডার এম. সাইফুর রহমানের এমসি কলেজের ছাত্রাবাসের রুমে অভিযান চালিয়ে ১টি আগ্নেয়াস্ত্র, ৪টি রামদা, ১টি ছোরা ও জিআই পাইপ উদ্ধার করে।

এদিকে তরুণীকে গণধর্ষণের ঘটনায় ৬ জনকে আসামি করে এসএমপির শাহপরাণ থানায় মামলা দায়ের করা হয়েছে। নির্যাতিত ওই তরুণীর স্বামী মাইদুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলো- এমসি কলেজ ছাত্রলীগ নেতা সাইফুর, শাহ রনি, অর্জুন, মাহফুজ, রবিউল ও তারেক।

এ ঘটনায় ইতোমধ্যে প্রধান আসামি সাইফুর রহমান ও ৪র্থ আসামি অর্জুন লস্করকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার সকালে সুনামগঞ্জের ছাতক খেয়াঘাট এলাকা থেকে সাইফুরকে গ্রেপ্তার করা হয়। সিলেট রেঞ্জের ডিআইজি ও সুনামগঞ্জের পুলিশ সুপারে উপস্থিতিতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আর অর্জুনকে আজ ভোর ৬টায় হবিগঞ্জের মাধবপুরের মনতলা এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।