সংবাদ শিরোনাম
চাঁদপুরে জনবল সংকটে পুলিশ: জেলেদের হামলা অব্যাহত | কয়েদির পোশাকে ভাইরাল মিন্নির ছবি, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা | মুসলিমদের অনুভূতি আমি বুঝতে পেরেছি : ম্যাঁক্রো | এবার রাশিয়াকে আংশিক মুসলিম রাষ্ট্র বললেন পুতিনের মুখপাত্র | চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরদিনই বিএনপি নেতার বিরুদ্ধে পুলিশের মামলা | ‘মাদরাসা শিক্ষা নিয়ে অপপ্রচারের সুযোগ নেই’- তথ্য প্রতিমন্ত্রী | ইয়েমেনের যুব ও ক্রীড়ামন্ত্রীকে হত্যাকারী ঘাতক নিহত | বাংলাদেশের উন্নয়নের প্রশংসায় উপমহাদেশজুড়ে তোলপাড় হচ্ছে: তথ্যমন্ত্রী | মত প্রকাশের স্বাধীনতায়ও সীমাবদ্ধতা আছে: জাস্টিন ট্রুডো | ফেসবুকে ধর্ম অবমাননার কারণে এক সপ্তাহে ৫ শিক্ষার্থী বহিষ্কার |
  • আজ ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

আহলে সুন্নত ও হেফাজতের পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

৫:৫৮ অপরাহ্ন | রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, নারায়ণগঞ্জ- নারায়ণগঞ্জে শহরে হেফাজতে ইসলাম এবং আহলে সুন্নাত ওয়াল জামাত একই সময় পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

রোববার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার এবং চাষাঢ়া শহীদ মিনার এলাকা থেকে ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এবং তার আশপাশের এলাকা সব ধরনের সভা, সমাবেশ, মিছিল, জমায়েত নিষিদ্ধ থাকবে বলে জেলা প্রসাশন জানিয়েছে।

ডিসি জসিম উদ্দিন রোববার বলেন, “বিশৃংখলা সৃষ্টি ও শান্তি শৃঙ্খলা বিঘ্নের আশঙ্কায় ফৌজদারি কার্যবিধির প্রদত্ত ক্ষমতা বলে ১৪৪ ধারা জারি করা হয়েছে।”

হেফাজতে ইসলামের আমির প্রয়াত আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে গ্রেফতারকৃত আলাউদ্দিন জিহাদী ইস্যুতে পাল্টাপাল্টি গণজমায়েত ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই এ ১৪৪ ধারা জারি করা হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়, আহলে সুন্নাত ওয়াল জামায়াত নারায়ণগঞ্জ শহরের ২ নম্বর রেলগেট এলাকাতে সভার আয়োজন করে। এছাড়া আরেকটি পক্ষও সভার ডাক দেয়। এ অবস্থায় পরিস্থিতি ঠিক রাখতে সিটি করপোরেশন ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার, খানপুর ৩০০ শয্যা হাসপাতাল ও তৎসংলগ্ন এলাকায় এ ১৪৪ ধারা জারি থাকবে। এখানে কোনো প্রকার জটলা, মিছিল মিটিং, সমাবেশ, যেকোনো ধরনের অস্ত্র বহন, সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ।

এছাড়া ২ নম্বর রেলগেট, শহীদ মিনার, গ্রিন্ডলেজ ব্যাংক মোড় এলাকাতে পৃথকভাবে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব পালনের নির্দেশনা রয়েছে।

এর আগে গত শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ওলামা পরিষদ ও হেফাজাত নেতাসহ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের নেতাদের সঙ্গে পৃথকভাবে বৈঠক করেন। বৈঠকে উভয় পক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে কোনো ধরনের জমায়েত ও উচ্ছৃঙ্খল আচরণ করা যাবে না। সেই সঙ্গে উস্কানিও চলবে না।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, আমাদের কাছে খবর ছিল সকালে ডিআইটিতে ওলামা পরিষদ ও বিকেলে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের নেতাকর্মীরা পৃথকভাবে সমাবেশ, গণজমায়েত করবে। বিষয়টি নিয়ে উত্তেজনা ছিল। উভয় পক্ষকে ডেকে এ ধরনের গণজমায়েত থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। কেউ এ নির্দেশ অমান্য করলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জে হেফাজতে ইসলামের আমির আহমদ শফীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তির অভিযোগে ডিজিটাল আইনে দায়ের করা মামলায় গ্রেফতার করা হয়েছে মুফতি আলাউদ্দিন জেহাদীকে। তাকে গ্রেফতারের প্রতিবাদে বুধবার সংবাদ সম্মেলন ডেকে গণজমায়েতের ঘোষণা দিয়েছিল নারায়ণগঞ্জ জেলা আহলে সুন্নাত ওয়াল জামাত। ওই গণজমায়েত প্রতিরোধের ঘোষণা দেয় হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ জেলা শাখা।

হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জের আমির ঘোষণা দিয়েছেন, যদি আহলে সুন্নাত ওয়াল জামাত গণজমায়েত করে তবে তা রক্ত দিয়ে হলেও প্রতিহত করা হবে। দু’পক্ষ পাল্টাপাল্টি গণজমায়েতের ডাক দেওয়ায় নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

দেড় ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ২৫টি!

শনিবার, অক্টোবর ১৭, ২০২০