সুপ্রিম কোর্টে মাহবুবে আলমের জানাজা সম্পন্ন

১২:০৮ অপরাহ্ণ | সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা সম্পন্ন হয়েছে। এখন তাকে দাফনের জন্য নেয়া হবে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০ টা ৪১ মিনিটের দিকে তার মরদেহ নিয়ে যাওয়া হয় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। সেখানে সহকর্মী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ, বন্ধু-স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা তাকে শেষ শ্রদ্ধা জানান।

বেইলি রোডের সরকারি বাসা থেকে সকাল ১০টা ৩৫ মিনিটের দিকে তার মরদেহবাহী গাড়ি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের দিকে রওনা হয়। ১০টা ৪১ মিনিটের দিকে গাড়িটি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পৌঁছায়।

দীর্ঘ ৪৫ বছর সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত ছিলেন মাহবুবে আলম। সর্বশেষ টানা ১১ বছর দেশের প্রধান আইন কর্মকর্তা- অ্যাটর্নি জেনারেল হিসেবে এখানে দায়িত্ব পালন করেন তিনি। তার সম্মানে সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগ বসছে না বলে আগেই জানানো হয়েছে। শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ অনেকে।

প্রসঙ্গত, জ্বর ও গলা ব্যথা নিয়ে ৪ সেপ্টেম্বর সিএমএইচ হাসপাতালে ভর্তি হন অ্যাটর্নি জেনারেল। ওই দিনই করোনা পরীক্ষা করলে রিপোর্ট পজিটিভ আসে। ১৯ সেপ্টেম্বর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ২৪ মিনিটে তিনি মারা যান।

mannan করোনামুক্ত হলেন পরিকল্পনামন্ত্রী

বুধবার, অক্টোবর ২১, ২০২০

করোনায় মৃত্যু করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু

বুধবার, অক্টোবর ২১, ২০২০