‘দোয়া চাই, যতদিন বেঁচে আছি সম্মানের সঙ্গে যেন বাঁচতে পারি’

◷ ৫:০০ অপরাহ্ন ৷ সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০ জাতীয়
I99e 99

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নিজের ৭৪তম জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যতদিন বেঁচে আছি সম্মানের সঙ্গে যেন বাঁচতে পারি। আমার কাছ থেকে বাংলাদেশের মানুষের যেন উপকারই হয়, মানুষ যেন ভালো থাকে, সেই কাজটুক যেন করতে পারি।

সোমবার (২৮ সেপ্টেম্বর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিসভার বৈঠকে বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। এই দেশটাকে যেন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে পারি। বাংলাদেশের মানুষ যেন বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলতে পারে, ওইটুকুই আমার প্রচেষ্টা আর কিছু না। নইলে বাবা-মা সব হারিয়ে রিক্ত নিঃস্ব হয়ে এই দেশে এসে কাজ করা, এটা খুবই কঠিন কাজ। তারপরও শুধু একটা কথা চিন্তা করেছি- যে দেশটাকে আমার বাবা এতো ভালবেসেছেন, যে দেশের মানুষকে। তাদের জন্য কিছু করে আমাকে যেতে হবে। তার স্বপ্নটা যেন অপূর্ণ না থাকে সেটা যেন পূর্ণ করতে পারি।’

সকলের সহযোগিতায় আমরা বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যেতে পারছি’ দাবি করে প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস না এলে আমরা আরও অনেক কাজ করতে পারতাম। তারপরও যত বাধা-বিঘ্ন আসুক সেটা অতিক্রম করার মতো ক্ষমতা বাংলাদেশের মানুষ রাখে। এজন্য বাংলাদেশের মানুষের প্রতি আমার কৃতজ্ঞতা জানাই।’

বৈঠকে শেখ হাসিনা বলেন, তিনি দেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘সোনার বাংলা’ হিসেবে রূপ দেয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছেন।

প্রধানমন্ত্রী বলেন, বাবা-মাসহ পরিবারের প্রতিটি সদস্যকে হারিয়ে দেশের জন্য তার কাজ করা কঠিন ছিল। ‘তবে সর্বোপরি, আমি একটি জিনিসই ভেবেছিলাম যে আমি আমার দেশ এবং জনগণের জন্য এমন কিছু করতে চাই যা আমার বাবা খুব আগ্রহের সাথে ভালোবাসতেন। আমাকে তার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে,’ বলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

তিনি দেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং তাদের দোয়া কামনা করেন।