সংবাদ শিরোনাম

ক্ষমতা চিরস্থায়ী নয়, ত্যাগের মহিমায় জীবন সাজান: কাদেরআল্লাহ’র সঙ্গে শিরক, নিষিদ্ধ হলো তুরস্কের বিখ্যাত ‘ইভিল আই’ তাবিজক্ষমা চাইলেন এমপি একরামুলএবার এসএসসি-এইচএসসিতে অটোপাস সম্ভব নয়: শিক্ষামন্ত্রীবাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দনসৈয়দপুর-রংপুর মহাসড়ক থেকে অজ্ঞাত লাশ উদ্ধারনন্দীগ্রামে আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতারশাহজাদপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের অর্থায়নে পাকা ঘর পাচ্ছে প্রতিবন্ধী দম্পতিবাংলাদেশে পরীক্ষা চালানোর জন্য ২০ লাখ টিকা দিয়েছে ভারত: রিজভীফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ: ২ স্কুলছাত্র নিহত

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পাকিস্তানে নওয়াজ শরিফের ভাই শেহবাজ গ্রেফতার

◷ ৭:০৪ অপরাহ্ন ৷ সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০ আন্তর্জাতিক
Ie5000553

আন্তর্জাতিক ডেস্ক- পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর দলীয় প্রেসিডেন্ট ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা শেহবাজ শরিফকে গ্রেফতার করেছে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। শেহবাজ শরিফ পাকিস্তানের তিন তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই।

সোমবার (২৮ সেপ্টেম্বর) অর্থপাচারের একটি মামলায় লাহোর হাইকোর্টে জামিন আবেদন নামঞ্জুর হওয়ার পরপরই গ্রেফতার হন তিনি।

পাকিস্তানি গণমাধ্যম দ্য ডন জানায়, মামলার শুনানিতে অংশ নেওয়ার পর আদালত চত্বর থেকে গ্রেফতারের পর শেহবাজ শরিফকে জেল হেফাজতে পাঠানো হয়েছে। মামলার শুনানির আগে আদালত চত্বরে পিএমএল-এন এর বহু কর্মী-সমর্থক জড়ো হয়েছিলেন।

গত সপ্তাহে লাহোর হাইকোর্ট শেহবাজের গ্রেফতার-পূর্ববর্তী জামিনের মেয়াদ বৃদ্ধি করেছিল।

পিএমএল–এন ভাইস প্রেসিডেন্ট ও নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ এ গ্রেফতারে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে এক টুইট বার্তায় লিখেছেন, দেশে জবাবদিহি ও ন্যায়বিচার থাকলে শেহবাজ শরিফ গ্রেফতার হতেন না।

নওয়াজকন্যা মরিয়ম আরও লিখেছেন, কোনও ভুল করবেন না। শেহবাজ শরিফকে গ্রেফতার করা হয়েছে। কারণ যারা তাকে তার ভাইয়ের বিরুদ্ধে ব্যবহার করতে চেয়েছিলেন তাদের প্রস্তাব তিনি প্রত্যাখ্যা করেছেন। ভাইয়ের বিরুদ্ধে দাঁড়ানোর চেয়ে কারাবন্দি হওয়াটাকেই বেঁছে নিয়েছেন তিনি।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারপারসন বিলওয়াল ভুট্টো জারদারি এক বিবৃতিতে শেহবাজের গ্রেফতারের ঘটনার নিন্দা জানিয়ে দ্রুত তার মুক্তি দাবি করেন।