সংবাদ শিরোনাম

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় অপহরণ, দুই সপ্তাহেও উদ্ধার হয়নি কলেজছাত্রীগায়ের জোরে ভোট কেন্দ্র ক্ষমতাসীনদের দখলে: বিএনপিসুনামগঞ্জে গাছ থেকে পরে একজন নিহত  নৌকার সমর্থকরা আমার ভোটটাই দিতে দেয়নি: বিএনপির মেয়রপ্রার্থী‘একটি কেন্দ্র ছাড়া আর কোথাও ধানের শীষের এজেন্ট দেখিনি’ঈশ্বররদীতে বিএনপি মেয়র প্রার্থীকে মারধরের অভিযোগকুলিয়ারচর বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণাভোটের দিন কোনো অভিযোগ নেই কাদের মির্জারমোংলায় বিএনপির মেয়রসহ ১২ কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জনচাঁদপুরে ‘কমান্ডো’ সিনেমার শ্যুটিং বন্ধ: প্রযোজকের মেয়ের বিয়ে, দেব ব্যস্ত কলকাতায়

  • আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শ্রীলঙ্কা সফর স্থগিতের পর সুখবর পেল টাইগাররা

◷ ১১:৫৩ পূর্বাহ্ন ৷ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০ খেলা
ban

স্পোর্টস আপডেট ডেস্কঃ বাংলাদেশ দলের এবারের শ্রীলঙ্কা সফর স্থগিত করা হয়েছে। পরবর্তীতে পরিবেশ-পরিস্থিতির উন্নতি ঘটলে টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে টাইগার ক্রিকেট দল। তবে এর পরদিনই অন্য আরেকটি সফর চূড়ান্তের সুখবর পেলো বাংলাদেশ দল।

আগামী মার্চে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ ক্রিকেট দল। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেসি) আনুষ্ঠানিকভাবে এই সফরের সূচি প্রকাশ করেছে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আসন্ন গ্রীষ্মকালীন মৌসুমের জন্য নিজেদের পূর্ণাঙ্গ ক্রিকেট সূচি প্রকাশ করেছে। যেখানে তাদের মৌসুম শুরু হবে আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে এবং শেষ হবে মার্চে বাংলাদেশ সিরিজের মাধ্যমে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, এই সফরে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টুয়েন্টি খেলবে বাংলাদেশ। এই ম্যাচগুলোর তারিখ ও ভেন্যুসহ পূর্ণাঙ্গ সূচিই প্রকাশ করেছে বোর্ডটি। ২০২১ সালের ১৩ মার্চ ডানেডিনে হবে এই সফরের প্রথম ওয়ানডে। আর ২৮ মার্চ হ্যামিল্টনে শেষ টি-টুয়েন্টি দিয়ে পর্দা নামবে এই সফরের।

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের সূচি:

প্রথম ওয়ানডে – ১৩ মার্চ, ওটাগো ওভাল, ডানেডিন
দ্বিতীয় ওয়ানডে – ১৭ মার্চ, হাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
তৃতীয় ওয়ানডে – ২০ মার্চ, বেসিন রিজার্ভ, ওয়েলিংটন

প্রথম টি-টোয়েন্টি – ২৩ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার
দ্বিতীয় টি-টোয়েন্টি – ২৬ মার্চ, ইডেন পার্ক, অকল্যান্ড
তৃতীয় টি-টোয়েন্টি – ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন

এর আগে, ২০১৯ সালের ফেব্রুয়ারি-মার্চে সর্বশেষ নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ দল। সেই সফরে সন্ত্রাসী হামলার কারণে পুরো সিরিজ না খেলেই দেশে ফিরতে হয়েছিল বাংলাদেশ ক্রিকেট দলের। সেই ঘটনার প্রায় দুই বছরের বেশি সময় পর আবার নিউজিল্যান্ড সফরে যাওয়ার দিনক্ষণ চূড়ান্ত হলো তামিম, মুশফিক, মুমিনুলদের।