শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

৪:৩৬ অপরাহ্ন | মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০ জাতীয়
sikkha

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি পরীক্ষা আয়োজনের বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে তিনি একথা বলেন।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এ বিষয়টি বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

শিক্ষামন্ত্রী আরো বলেন, এইচএসসি পরীক্ষার আয়োজন ও শিক্ষাপ্রতিষ্ঠান কবে খোলা হবে তা নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের টেকনিক্যাল কমিটি কাজ করছে। তাদের প্রস্তাবের ভিত্তিতে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতামত নিয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সাংস্কৃতিক সচিব আজিজুর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক।

উল্লেখ্য করোনা পরিস্থিতি কারণে গেল ১৭ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। এরপর দফায় দফায় বাড়ানো হয় বন্ধের মেয়াদ। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়।

তবে, এর মাঝে সরকারের তরফ থেকে প্রাথমিক বিদ্যালয়গুলো খুলে দেয়ার জন্য প্রস্তুতি নেয়ার ঘোষণা আসলেও কবে খোলা হবে সে বিষয়ে এখনও কোনো নির্দেশনা আসেনি।

নুরুল হক নুর ৯ দিনে কত টাকা গণচাঁদা পেলেন নুররা?

সোমবার, অক্টোবর ২৬, ২০২০