করোনায় আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮

◷ ৪:৪৪ অপরাহ্ন ৷ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০ Breaking News
corona

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘন্টায় দেশে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৫ হাজার ২১৯ জনে দাঁড়িয়েছে। সোমবার (২৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এছাড়া গেল ২৪ ঘন্টায় ১০৬টি ল্যাবে ১২ হাজার ৭৬৯টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১২ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১ হাজার ৪৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬২ হাজার ৪৩ জনে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৫ জন এবং মোট সুস্থ ২ লাখ ৭৩ হাজার ৬৯৮ জন। এছাড়া নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘন্টায় করোনা শনাক্তের হার ১১ দশমিক ৫৬ শতাংশ এবং এ পর্যন্ত করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ।

অন্যদিকে, শনাক্ত রোগী বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪৪ শতাংশ এবং সুস্থতার হার ৭৫ দশমিক ৬০ শতাংশ বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৬ হাজার ৩৭৯ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৪৯ হাজার ৮৭৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৪৮ লাখ ৭৮ হাজার ১২৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৯ হাজার ৮০৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭৩ লাখ ৬১ হাজার ৬১১ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ৪৩ হাজার ১৯ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৬ হাজার ৩৫১ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৪৮ হাজার ৩২৭ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪২ হাজার ১৬১ জন।

Biman 7 ঢাকা-চট্টগ্রাম সব ফ্লাইট বাতিল

⊡ শুক্রবার, জানুয়ারী ২২, ২০২১

corona গত আট মাসের মধ্যে করোনায় সর্বনিম্ন মৃত্যু

⊡ শুক্রবার, জানুয়ারী ১৫, ২০২১

Gazipur las গাজীপুরে বসতবাড়িতে আগুন,৪ জনের মৃত্যু

⊡ সোমবার, জানুয়ারী ১১, ২০২১

corona করোনায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১০৭১

⊡ রবিবার, জানুয়ারী ১০, ২০২১

corona করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা আবারো বেড়েছে

⊡ বৃহস্পতিবার, জানুয়ারী ৭, ২০২১