নবীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১ লাখ টাকা জরিমানা

৯:১১ অপরাহ্ন | মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০ সিলেট
Nabiganj

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ (হবিগঞ্জ): নবীগঞ্জে উপজেলা প্রশাসনের অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুজনকে ১ লাখ টাকা করা হয়েছে। এ সময় বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

মঙ্গলবার বিকেলে উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা যায়, উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নে খড়িয়া বিলে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিনের নেতৃত্বে নবীগঞ্জ থানা পুলিশের সহযোগীতায় খড়িয়া বিলে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের ব্যবহৃত ড্রেজার মেশিন জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে  অবৈধভাবে বালু উত্তোলন  করায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় জলমহল ইজারাদারসহ ২ জনকে  ১লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। পরে বালু উত্তোলনের সরঞ্জাম এবং ড্রেজার মেশিন ঘটনাস্থলে ধ্বংস করা হয়।

নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সত্যতা নিশ্চিত করে বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।