• আজ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পল্টন থানায় পুলিশ হেফাজতে যুবকের মৃত্যুর অভিযোগ

৪:৪৬ অপরাহ্ন | বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীর পল্টন থানায় পুলিশ হেফাজতে থাকা অবস্থায় মাসুদ রানা (৩৫) নামে এক যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে।

মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার চড়বাগুটিয়া গ্রামের মৃত জলিল ব্যাপারীর ছেলে মাসুদ রানা নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকার ফয়সাল রোলিং মিলে লোহার প্লেট কাটার কাজ করতেন। স্ত্রী রেহানা বেগম এবং দুই কন্যা পরিবারের সঙ্গে থাকতেন কাঁচপুর সংলগ্ন পশ্চিম তাহাপুর এলাকায়।

তার স্ত্রী রেহানা বেগম বলেন, ‘মঙ্গলবার দুপুরে মাসুদকে কাঁচপুরের সিনহা টেক্সটাইলের সামনে থেকে আটক করে পুলিশ। পরে আমরা জানতে পারি, তাকে ধরে পল্টন থানায় নেয়া হয়েছে।’ ‘আমার সঙ্গে এক পুলিশ সদস্যের মোবাইলে কথা হয়। আমি আমার স্বামীর সঙ্গে কথা বলতে চাইলেও তারা সে সুযোগ আমাকে দেয়নি। পরে রাত ১১টায় খবর পাই স্বামী অসুস্থ, তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে’- বলেন রেহানা।

সে মাদকাসক্ত জানিয়ে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মো. ওয়ালিদ হোসেন বলেন, ‘গুলিস্তান এলাকা থেকে ৩০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে আটক করা হয়েছিল। তিনি একজন মাদকাসক্ত ছিলেন এবং মাদক সেবন করতে না পেরে থানায় উত্তেজিত হয়ে পরেন। এক পর্যায়ে তিনি লুটিয়ে পড়েন এবং মাথায় আঘাত পান। গুরুতর আহত অবস্থায় মাসুদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়।’

তিনি আরও বলেন, ‘চিকিৎসকরা তার মৃত্যুর কারণ নিশ্চিত করবেন।’