জমি লিখে না দেয়ায় বাবাকে বাড়ি থেকে তাড়িয়ে দিলো ছেলেরা

১২:১১ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ১, ২০২০ খুলনা, দেশের খবর

জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: জমি লিখে না দেয়ায় বাবাকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে ছেলেরা। এ ঘটনায় তালা থানায় অভিযোগ করেছে অসহায় বাবা উপজেলার জাতপুর গ্রামের মৃত ইসমাইল শেখের ছেলে শেখ আজিয়ার রহমান (৫৫)।

অভিযোগ পেয়ে বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী রাসেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শেখ অজিয়ার রহমান বলেন, আমার ২ ছেলে ও এক মেয়ে আছে। ২ ছেলে পড়ালেখা শেষ করে চাকুরি করছে। তাদের পড়াশুনা ও চাকুরির ব্যবস্থা করতে যেয়ে আমি প্রায় নিঃস্ব হয়ে গেছি। এক পর্যায়ে আর্থিক অনটন কাটিয়ে উঠতে আমি তালা সোনালী ব্যাংক হতে ঋণ গ্রহণ করে ব্যবসা শুরু করি। তবে ওই ঋণ পরিশোধ করতে আমি হিমশিম খাচ্ছিলাম। এক পর্যায়ে আমার ছোট ভাই আজিজুর রহমানের কু-পরামর্শে আমার ছেলে আব্দুল্লাহ আল মামুন ও মেহেদী হাসান ব্যাংকের ঋণ পরিশোধ করবে বলে আমার কাছ থেকে ২০ শতাংশ জমি লিখে নেয়। কিন্তু অদ্যবধি তারা ওই বকেয়া ঋণের কোন টাকা পরিশোধ করেনি।

তিনি আরো বলেন, এ ব্যাপারে তাদেরকে বকাঝকা করলে গত ১৭ মে তারা আমাকে বাড়ি থেকে বের করে দেয়। এরপর বাড়ির বাইরে সরকারি খাস জমিতে একটি কুড়েঘর নির্মাণ করে সেখানে একাকি বসবাস করা শুরু করি। কিন্তু গত রোববার (২৭ সেপ্টেম্বর) সকালে ছোটভাই আজিজুর, ছোট ছেলে মেহেদী হাসান ও ১০/১৫ জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে ওই ঘর ভেঙ্গে দেয় এবং আমাকে মারপিট করে সেখান থেকে তাড়িয়ে দেয়।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী রাসেল বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি পারিবারিক। এজন্য উভয়পক্ষকে নিয়ে মীমাংসার চেষ্টা করা হবে।

এসিল্যান্ডের যোগদান সালথায় নবাগত এসিল্যান্ডের যোগদান

সোমবার, অক্টোবর ২৬, ২০২০