• আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পূবাইলে স্বামী-স্ত্রী খুনের ঘটনায় ভাগ্নিজামাই পিবিআইয়ের হাতে গ্রেফতার

৬:২৬ অপরাহ্ন | শুক্রবার, অক্টোবর ২, ২০২০ ঢাকা
Gazipur

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  গাজীপুর জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মহানগরের পূবাইলে খুন হওয়া আবুল কালাম ও তার স্ত্রী পুতুলের রহস্য উন্মোচন করেছে।

শুক্রবার (২ অক্টোবর) দুপুরে জেলা পিবিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গ্রেপ্তার ভাগ্নিজামাই পলাশ সিটি করপোরেশনের পূবাইলের সাপমারা এলাকার ইদ্রিস আলীর ছেলে।

পিবিআই জানায়, গত বছরের ২৬ সেপ্টেম্বর রাতে পূবাইলে বসুগাঁও এলাকায় আবুল কালাম ও তার স্ত্রী পুতুলকে তাদের নিজ বাড়িতে এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যা করা হয়। এ ব্যাপারে আবুল কালামে বোন হেলেনা বাদী হয়ে মামলা করেন। ঘটনার দুই মাস পর মামলার তদন্তভার দেয়া হয় পিবিআইকে। গতকাল বৃহস্পতিবার ভোরে (১ অক্টোবর) এ খুনের ঘটনায় সরাসরি জড়িত আবুল কালমের আপন ভাগ্নি জামাই পলাশকে পূবাইলের সাপমারা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

পিবিআই জানায়, জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে পলাশ। এছাড়া অন্যান্য আসামিদের নাম ঠিকানাও পকাশ করে আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে সে।

পিবিআই সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গ্রেপ্তারকৃত পলাশ জবানবন্দিতে উল্লেখ করেছে, তার শাশুড়ির পৈত্রিক সম্পত্তির ওপর নির্মিত ঘর ও জমি তার মামা শ্বশুর আবুল কালাম ও খালা শাশুড়ি হেলেনা অন্যত্র বিক্রির জন্য বায়না করেন। জমি যাতে ক্রয়কারী রেজিস্ট্রি করতে না পারে সে জন্য পলাশ তার সহযোগীদের নিয়ে ওই রাতে ভিকটিম আবুল কালাম ও তার স্ত্রী পুতুলকে ঘুম থেকে ডেকে তোলে।

দরজা খোলার পর তাদের চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ধারালো চাপাতি দিয়ে মাথা ও শরীরের বিভিন্ন জায়গায় কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।