সংবাদ শিরোনাম

মুসলিম হওয়ায় বিতাড়িত করেছিলেন ট্রাম্প, আবার ফিরলেন হোয়াইট হাউসেশনিবারের পর ওবায়দুল কাদেরের প্রতি আর শ্রদ্ধা থাকবে না: কাদের মির্জারংপুরে আল্লাহর গুণবাচক নামের দৃষ্টিনন্দন স্তম্ভ হচ্ছেমহানবীর (সা.) ১৪০০ বছর আগের যে বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞানজামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহত

  • আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

হিলিতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

মোঃ আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি- দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে কমতে শুরু করেছে ভারত থেকে আমদানিকৃত এবং দেশী পেঁয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে কেজি প্রতি ১০ টাকা কমে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকায় এবং দেশী পেঁয়াজ ১৮ টাকা কমে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৭২ টাকায়। গেল সপ্তাহে ভারতীয় পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হয়েছে ৮০ টাকায় এবং দেশীয় পেঁয়াজ বিক্রি হয়েছে কেজি প্রতি ৯০ টাকা দরে।

দাম কমার কারণ হিসেবে হিলি বাজারের ব্যবসায়ীরা জানান, ভারত সরকার পেঁয়াজ রপ্তানী বন্ধ করে দেওয়ার পর থেকে হিলি বাজারে পেঁয়াজের দাম লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। এমতাবস্থায় পেঁয়াজ বিক্রি করতে ক্রেতাদের প্রশ্নের মুখে পরতে হচ্ছিলো। এখন হিলি বাজারে দেশী পেঁয়াজের সরবরাহ বৃদ্ধি পেয়েছে। তবে বাজারে ক্রেতা অনেকটাই কমে গেছে। আমরা পায় অলস সময় পার করছি। যার জন্য পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

তারা আরও জানান, অপর দিকে ভারত থেকে টেন্ডার হওয়া পেঁয়াজ আসার কথা শুনা যাচ্ছে। যদি পেঁয়াজ হিলি স্থলবন্দর দিয়ে প্রবেশ করে তবে আরও দাম কমে যাবে।

এদিকে পেঁয়াজ কিনতে আসা কয়েক জন ক্রেতার সাথে কথা বললে তারা জানান, গত সপ্তাহের থেকে আজ কিছুটা পেঁয়াজের দাম কমেছে। যদি ৩০ থেকে ৪০ টাকার মধ্যে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হতো তবে আমাদের সাধারন জনগণের জন্য অনেকটাই সুবিধা হতো।

Sharing is.

Share on facebook
Share On Facebook
Share on whatsapp
Share On WhatsApp
Share on twitter
Share On Twitter