দেশে গত ৪ মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু

৬:২০ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ৩, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ২০ জনের মৃত্যু হয়েছে। গত ২৮ মে’র পর (চার মাস পর) দেশে এটা সর্বনিম্ন মৃত্যু। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩২৫ জনে। এছাড়া, নতুন করে ১ হাজার ১৮২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৬৭ হাজার ৫৬৫ জনে।

শ‌নিবার (৩ অ‌ক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ১০৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৩১২টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ৯ হাজার ৫৫৪টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৯ লাখ ৭৯ হাজার ৮০৫টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২.৩৭ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৮.৫৭ শতাংশ।

নতুন যে ২০ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৭ এবং নারী তিনজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৪ হাজার ১২১ জন বা ৭৭.৩৯ শতাংশ এবং নারী ১ হাজার ২০৪ জন বা ২২.৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪৫ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৪৪২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৮০ হাজার ৬৯ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭৬.২০ শতাংশ।

নুরুল হক নুর ৯ দিনে কত টাকা গণচাঁদা পেলেন নুররা?

সোমবার, অক্টোবর ২৬, ২০২০