• আজ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

হবিগঞ্জের বাহুবলে বাস-জীপ মুখোমুখি সংঘর্ষ, নিহত ৫ আহত ৬

৬:১৬ পূর্বাহ্ন | সোমবার, অক্টোবর ৫, ২০২০ সিলেট
Habigonj

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের হবিগঞ্জের বাহুবল উপজেলার রশিদপুর এলাকায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন।

রবিবার বেলা ২ টার দিকে ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কে বাহুবলস্থ রশিদপুর ৫নং গ্যাস ফিল্ড এলাকায় হবিগঞ্জ থেকে শ্রীমঙ্গলগামী বাস ও জিপের মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহতরা হচ্ছে-সাতগাও চা বাগানের কামার পাড়ার মৃত সনোহা কর্মকারের পুত্র জীপ চালক সঞ্জিব কর্মকার (৩৮), বাহুবল উপজেলার ফয়েজাবাদ চা বাগানের নতুন কোয়ার্টারের বাদল রাজঘরের পুত্র মহেষ রাজঘর (৩৫), একই এলাকার অলি উরাং এর স্ত্রী অঞ্জলী উরাং (৭০), প্রদীপ (২৫) ও এক শিশু। তন্মধ্যে ঘটনাস্থলে জীপ চালক সঞ্জিব কর্মকার ও মহেষ রাজঘর, হবিগঞ্জ সদর হাসপাতালে অঞ্জলী উরাং এবং সিলেট মেডিকেলে প্রদীপ (২৫) ও এক শিশু মারা যায়।

আহতরা হচ্ছে ফয়জাবাদ এলাকার আমেনা বেগম (৫০), শিশু তমা (৭), রীমা (৮), তামিম (১২), রুহেনা আক্তার (৪), কুলসুমা আক্তারকে (৪৫)। তাদেরকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ।দুর্ঘটনার পর সাতগাঁও চা শ্রমিকরা লছনা এলাকায় মহাসড়কে ব্যারিকেট দেয়। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে পুন:রায় যান চলাচল শুরু হয়। দীর্ঘ সময় যান চলাচল বন্ধ থাকায় রাস্তার উভয়পার্শ্বে দুরপাল্লার শত শত যানবাহন আটকা পড়ে।

তবে হবিগঞ্জ-সিলেট, হবিগঞ্জ-শ্রীমঙ্গলে চলাচলকারী বাস বন্ধ রয়েছে।শ্রীমঙ্গল থেকে হবিগঞ্জগামী বাস (নং-ঢাকা মেট্রো-ব-১১-০৯০২) বেলা ২ টার দিকে লছনা এলাকায় পৌছুলে বিপরীত দিক থেকে আসা বাহুবল থেকে সাতগাওগামী চা শ্রমিকদের বহনকারী জীপ (নং-সিলেট ক-৫০৮৪) এর সাথে মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে উপরোল্লিখিত হতাহতের ঘটনা ঘটে।

সাতগাও ইউনিয়নের চেয়ারম্যান মিলন শীল বলেন, দুর্ঘটনার পর শ্রমিকরা সড়ক অবরোধ করে। পরে সুষ্টু বিচারের আশ্বাস দিলে তারা অবরোধ প্রত্যাহার করে। তবে আজ সোমবার এর মধ্যে বিচার না পেলে চা শ্রমিকরা ওই সড়কে যান চলাচল বন্ধ করে দিবে বলে হুশিয়ার করে দিয়েছে।হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্ক শুভ্র রায় বলেন, দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা ও আহতদের চিকিৎসা প্রদানের আশ্বাস প্রদান করেন।