ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল সাধারণ শিক্ষাথীদের প্রতিবাদ

৭:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ৬, ২০২০ ঢাকা
tan

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধিঃ সিলেট ও নোয়াখালীসহ দেশজুড়ে অব্যাহত ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল বিভিন্ন ধরনের লেখা সম্বলিত ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে অবস্থান কর্মসূচি পালন করছে কলেজ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে শহীদ মিনার থেকে একটি মিছিল বের করে কলেজ শিক্ষার্থীরা মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়। এসময় তৈইবুর রহমান খান, দেবরাজ দেব, মুহিত হাসান তড়িৎসহ আরো অনেকেই বক্তব্য রাখেন। পরে শিক্ষার্থীরা সপথ নেয়যে বাংলাদেশে ধর্ষকদের জায়গা নেই।

এ সময় প্রতিবাদ চলাকালে প্লেকার্ডে লেখা ছিলো মা তুমি বিবস্ত্র মানেই পুরো বাংলাদেশ বিবস্ত্র, যেই রাষ্ট্র ধর্ষকের সেই রাষ্ট্র আমার না, পাহার থেকে সমতল সকল নারীর নিরাপত্তা চাই, মায়ের জাতী বাঁচতে চায়, ধর্ষণ মুক্ত বাংলাদেশ চাই, বাংলাদেশে আর কত ধর্ষণ হলে তুমি জাগবে, বাংলাদেশে করোনার ভ্যাকসিনের চেয়ে ধর্ষণের ভ্যাকসিন বেশি দরকার, ধর্ষর্ণের শাস্তি একটাই মৃত্যুদণ্ড ইত্যাদি।

এদিকে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে স্থানীয় শহীদ মিনারের সামনে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতা কর্মিরা চোখে কালো ব্যাজ পরে মানববন্ধন কর্মসূচি পালন করেন।