• আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সালাউদ্দিনকে ফিফা ও এফসি প্রেসিডেন্টের অভিনন্দন

১০:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ৬, ২০২০ খেলা
fifa

স্পোর্টস আপডেট ডেস্কঃ আবারো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী সালাউদ্দিন। পুনরায় নির্বাচিত হওয়ায় বাফুফে সভাপতিকে অভিনন্দন জানিয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো এবং এএফসি প্রেসিডেন্ট সালমান বিন ইব্রাহিম আল খলিফা।

অভিনন্দন বার্তায় ফিফা প্রেসিডেন্ট লিখেছেন, ‘৩ অক্টোবর বাফুফের কংগ্রেস ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে পুনরায় বিজয়ী হওয়ায় আপনাকে অভিনন্দন জানাচ্ছি। বিজয়ী হওয়া অন্যদেরও অভিনন্দন জানাচ্ছি। আগামী দিনে বাংলাদেশ, দক্ষিণ এশিয়া এবং বিশ্ব ফুটবল উন্নয়নে ভূমিকা রাখার চেষ্টা থাকবে আমাদের।’

এএফসি প্রেসিডেন্ট সালমান বিন ইব্রাহিম আল খলিফা অভিনন্দন বার্তায় লিখেছেন, ‘বাফুফে নির্বাচনে আবারো সভাপতি নির্বাচিত হওয়ায় আমার সংস্থা ও ব্যক্তিগতভাবে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। বাংলাদেশের ফুটবল পরিচালনায় আপনি সক্ষমতার প্রমাণ দিয়েছেন। আগামী দিনে আপনার প্রতি আমাদের সমর্থন থাকবে।’

উল্লেখ্য নির্বাচনে সভাপতি পদে বিজয়ী সম্মিলিত পরিষদের প্রার্থী কাজী সালাউদ্দিন পেয়েছেন ৯৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল রায় পেয়েছেন ৪০ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম মানিক পেয়েছেন মাত্র এক ভোট।

এদিকে সিনিয়র সহসভাপতি পদে এবারও জয় পেয়েছেন সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী। সমন্বয় পরিষদের পক্ষ থেকে দাঁড়ানো শেখ মোহাম্মদ আসলামকে হারিয়ে ফের একই পদে নির্বাচিত হলেন সালাম মুশের্দী। তিনি পেয়েছেন ৯১টি ভোট, প্রতিপক্ষ আসলাম পেয়েছেন ৪৪ ভোট।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান প্রথমবার নির্বাচনের মঞ্চে এসেই সহসভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি ৮৯ ভোট পেয়ে আগামী চার বছরের জন্য প্রথম সহসভাপতি নির্বাচিত হয়েছেন। চতুর্থবার সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। ৮১ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন তিনি। ৭৫ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন আতাউর রহমান মানিক। তবে সমান ৬৫ ভোট পেয়ে চতুর্থ স্থানে আছেন মহিউদ্দিন আহমেদ মহি ও তাবিথ আউয়াল।

সহসভাপতি পদের প্রথম তিনজনই সম্মিলিত পরিষদের। বাকি দুজনের মধ্যে মহিউদ্দিন আহমেদ সমন্বয় পরিষদের আর তাবিথ ছিলেন স্বতন্ত্র প্রার্থী। দুজনে সমান সংখ্যক ভোট পাওয়ায় আগামী ৩১ অক্টোবর চতুর্থ সহসভাপতি পদের নির্বাচন হবে।