বগুড়ার আদমদীঘিতে শহীদ মিনার ভেঙে বিদ্যালয়ের টয়লেট নির্মাণ!

১১:৪৯ পূর্বাহ্ণ | বুধবার, অক্টোবর ৭, ২০২০ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: স্কুলের শহীদ মিনার ভেঙে বগুড়ার আদমদীঘি উপজেলার বিহিগ্রামে টয়লেট নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। প্রাথমিক বিদ্যালয়ের জায়গায় শহীদ মিনার হওয়ায় তা ভেঙে ফেলা হয়।

শহীদ মিনার ভাঙার পর দুই বিদ্যালয়ের মাঠে পর্যাপ্ত জায়গা থাকা সত্তেও এখনও শহীদ মিনার নির্মাণ করা হয়নি। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার চাপাপুর ইউনিয়নের বিহিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গায় উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারটি অপসারণ করে সেখানে টয়লেট নির্মাণ করা হচ্ছে। টয়লেটের নির্মাণকাজ প্রায় শেষের দিকে হলেও এখনও শহীদ মিনারের নির্মাণকাজ শুরু হয়নি। এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিহিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম বলেন, টয়লেট নির্মাণের জন্য শহীদ মিনার ভাঙা হয়নি। উচ্চ বিদ্যালয়ের নিজস্ব জায়গায় শহীদ মিনার নির্মাণ করবে এ কারণে প্রাথমিক বিদ্যালয়ের টয়লেট নির্মাণের আগে তা সরিয়ে ফেলেছে কর্তৃপক্ষ।

তিনি বলেন, বিদ্যালয়ের সুবিধার্ধে সরকারি অর্থায়ন ও ডিজাইন অনুযায়ী একাডেমিক ভবনের সঙ্গে ওয়াশ ব্লক নির্মাণ করা হচ্ছে। এজন্য শহীদ মিনার সরানো হয়েছে।

বিহিগ্রাম উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আসাদুজ্জামান রাহিদ বলেন, বিশাল একটি মাঠ সংলগ্ন পাশাপাশি দুটি বিদ্যালয়। পর্যাপ্ত জায়গা থাকায় প্রাথমিকের সীমানা থেকে শহীদ মিনারটি অপসারণ করা হয়েছে।

তিনি বলেন, বৃষ্টির কারণে শহীদ মিনারের নির্মাণকাজ শুরু করা সম্ভব হয়নি। তবে কিছু দিনের মধ্যেই মাঠের পশ্চিম পাশে শহীদ মিনার নির্মাণ করা হবে।