করোনা প্রতিরোধে পুতিনের নিকটাত্মীয় ভ্যাকসিন নিয়েছেন

১০:৫৭ অপরাহ্ণ | বুধবার, অক্টোবর ৭, ২০২০ আন্তর্জাতিক
putin

আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, তার ঘনিষ্ঠ আত্মীয়-স্বজন এবং নিজ দপ্তরের অনেক লোকজন প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলার জন্য এরইমধ্যে রুশ বিজ্ঞানীদের আবিষ্কৃত ভ্যাকসিন গ্রহণ করেছেন।

মঙ্গলবার তিনি এসব কথা বলেন, বার্তা সংস্থা তাস এ খবর দিয়েছে। পুতিন বলেন, “আমর অত্যন্ত ঘনিষ্ঠ এক ব্যক্তি, ঘনিষ্ঠ আত্মীয় স্বজন এবং আমার আশপাশে কাজ করেন এমন লোকজন ভ্যাকসিন গ্রহণ করেছেন। আমি কয়েকজন লোকের কথা বলছি যার সংখ্যা প্রায় ৫০ হবে।”

ভ্লাদিমির পুতিন আরও জানান, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সমস্ত কমান্ড এবং স্পেশাল সার্ভিসের লোকজন সবাইকে এ ভ্যাকসিন দেয়া হয়েছে।

পুতিন আগেই ঘোষণা করেছেন যে, তার এক মেয়ে এই ভ্যাকসিন গ্রহণ করেছেন। তিনি জানান, গত আগস্ট মাসের শেষদিকে তার মেয়ে এই ভ্যাকসিন গ্রহণ করে করোনার বিরুদ্ধে টেকসই ইমিউনিটি সিস্টেম গড়ে তুলতে সক্ষম হয়েছেন।

এদিকে, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ রাশিয়া থেকে এই ভ্যাকসিন কেনার আগ্রহ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ব্যাপকভিত্তিক এই ভ্যাকসিন গ্রহণ করা খুবই গুরুত্বপূর্ণ। রাশিয়ার ভ্যাকসিন বাজারে আসা মাত্রই তার দেশ প্রচুর পরিমাণে তা কিনবে বলে তিনি জানান।

সুত্রঃ পার্সটুডে

afgan আফগানিস্তানে মসজিদে বিমান হামলায় নিহত ১২

বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০