• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ৭:১৬

মেহেরপুরে বিশ্ব ডিম পালিত

❏ শুক্রবার, অক্টোবর ৯, ২০২০ খুলনা
DIMM

মেহেরপুর প্রতিনিধিঃ আজ বিশ্ব ডিম দিবস, সাড়া দেশের ন্যায় মেহেরপুরে দিবসটি পালিত হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘প্রতিদিনই ডিম খাই, রোগ-প্রতিরোধের ক্ষমতা বাড়াই’।

শুক্রবার সকালে জেলা প্রশাসনের কার্যালয়ে প্রাণিজ আমিষের চাহিদা পূরণ, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠন, সর্বোপরি ডিমের গুণাগুণ সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, জেলা প্রাণিসম্পদ বিভাগ ও জেলা পোলট্রি অ্যাসোসিয়েশন আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেন।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খাঁন, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মো: তৌফিকুর রহমান এবং খামারিদের পক্ষ হতে বিশিষ্ট রাজনীতিবিদ আমিনুল ইসলাম খোকন বক্তব্য রাখেন।

জেলা প্রসাশক প্রধান অতিথির বক্তব্যে বলেন, ডিমে সুলভমূল্যে উচ্চমাত্রার প্রোটিন পাওয়া যায়। পরিবারের প্রোটিনের চাহিদা পূরণে ডিমের বিকল্প নেই। দেশজুড়ে প্রতিদিনের খাদ্য হিসেবে ডিমের ভূমিকা সম্পর্কে সচেতনতা প্রচারের জন্য মিডিয়ার প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, দেশের খাদ্য তালিকায় ডিমের মুল্য সর্বনিম্ন, তাই প্রতিদিন একজন মানুষকে অন্তত দুইটি না পারলে একটি করে ডিম খাওয়া উচিত।

আলোচনা সভায় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা তৌহিদুল ইসলাম, পোলট্রি এসোসিয়েশনের সভাপতি আবু বক্কর, সম্পাদক খলিলুর রহমান সহ বিভিন্ন সরকারী কর্মকর্তা ও খামারিরা উপস্থিত ছিলেন।