🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ৩ আষাঢ়, ১৪২৮ ৷ ১৭ জুন, ২০২১ ৷

বিশ্বে একদিনে রেকর্ড সাড়ে তিন লাখ করোনায় আক্রান্ত

corona6
❏ শুক্রবার, অক্টোবর ৯, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বজুড়ে একদিনে আরও ৬ হাজারের বেশি মানুষ মারা গেলেন করোনাভাইরাসে। ফলে মোট প্রাণহানি ছাঁড়ালো ১০ লাখ ৬৬ হাজারের ঘর। বৃহস্পতিবার রেকর্ড ৩ লাখ ৪৮ হাজারের বেশি মানুষের শরীরে শনাক্ত হয় কোভিড নাইনটিন। তাতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৬৭ লাখ ছাঁড়ালো।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৯৬৭ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৭০ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬ হাজার ৫২১ জনের। আর আক্রান্ত হয়েছে ৬৯ লাখ ৩ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৯৫৭ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ১৭ হাজার ৭৩৮ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৫৬ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৭৮ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৭৩০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৭ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৯ হাজার ৩৪ জনের। আর আক্রান্ত হয়েছে ৫০ লাখ ২৯ হাজারের বেশি মানুষ।

গত একদিনে চতুর্থ সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। ব্রাজিলের প্রতিবেশী দেশটিতে নতুন করে ৪৮৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৫ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ২২ হাজার ৭১০ জনের। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ।

এদিকে নতুনভাবে মেক্সিকো ও ইরানে বৃদ্ধি পেয়েছে প্রাণহানি। দ্বিতীয়দফায় মহামারির সংক্রমণ বাড়ছে ইউরোপের দেশগুলোয়।