🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ৩ আষাঢ়, ১৪২৮ ৷ ১৭ জুন, ২০২১ ৷

নদী ভাঙ্গন কবলিতদের পাকা বাড়ি নির্মাণ করে দেবে সরকার: ত্রাণ প্রতিমন্ত্রী

aaa
❏ শুক্রবার, অক্টোবর ৯, ২০২০ ঢাকা

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ নদী ভাঙ্গনের কবলে পড়ে গৃহহীন মানুষদের জন্য শুধু টিন নয়, পাকা বাড়ি নির্মাণ করে দেয়ার প্রকল্প হাতে নিয়েছে সরকার। সেই লক্ষ্যে ৮ লক্ষ ৮৩ হাজার ৩৩ টি ঘর নির্মাণ করার প্রকল্প হাতে নেয়া হয়েছে এবং ইতোমধ্যে ৫৯ হাজার ঘর নির্মাণের জন্য অর্থ বরাদ্দ হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মো. এনামুর রহমান এমপি।

শুক্রবার (০৯ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের ঘুগী গ্রামে বাংলাদেশ কোরআন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, তার মন্ত্রণালয়ে ত্রাণ চুরির কোন সুযোগ নেই। তবে করোনা সময়কালীন ত্রাণ চুরি বা হেরফেরের ৫৫-৬৫ টি অভিযোগ আমরা পেয়েছি। যেগুলো মূলত খাদ্য মন্ত্রণালয়ের ১০ টাকা কেজির চাল, টিসিবির সয়াবিন তৈল ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ভিজিডির কার্ড। তবে এসব অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এমনকি নির্বাচিত জনপ্রতিনিধিদের বরখাস্ত হয়েছেন।

এর আগে প্রতিমন্ত্রী দুপুর ২ টার দিকে উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের ঘুঘী গ্রামে বাংলাদেশ কোরআন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মাজহারুল ইসলাম শিপলুর পরিচালনায় বক্তব্য রাখেন, ভাতগ্রাম ইউপি চেয়ারম্যান মো. আজহারুল ইসলাম।

এর আগে প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেন উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

সে সময় টাঙ্গাইল জেলা অতিরিক্ত প্রশাসক (সার্বিক) মো. আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. জুবায়ের হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আজহারুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা, অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, এএসপি ( মির্জাপুর সার্কেল) দীপঙ্কর ঘোষ, থানা অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান, টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আব্দুল মোমেন, মির্জাপুর বিআরডিবির চেয়ারম্যান জহিরুল হক, ভাইস চেয়ারম্যান আবিদ হোসেন শান্ত প্রমুখ উপস্থিত ছিলেন।