🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ৩ আষাঢ়, ১৪২৮ ৷ ১৭ জুন, ২০২১ ৷

ধর্ষক আর পাকিস্তানি হানাদারদের মধ্যে কোন পার্থক্য নেই: নজরুল ইসলাম

nozz
❏ শনিবার, অক্টোবর ১০, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিংশ শতাব্দীতে এসে ধর্ষণে জড়িত অপরাধীদের সঙ্গে ৭১-এর পাক হানাদার বাহিনীর কোন পার্থক্য নেই। শনিবার (১০ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, লাখ মানুষের রক্তের বিনিময়ে এই দেশ স্বাধীন করা হয়েছে। দেশ স্বাধীন করতে মা-বোনদের ইজ্জত দিতে হয়েছে। আজও এই স্বাধীন দেশে তাদের ইজ্জত লুণ্ঠিত হয় তখন কাদের দোষ দেব আমরা? যারা করে তারা ও তখন পাকিস্তানিদের মধ্যে কি তফাত আছে?

নজরুল ইসলাম খান বিভিন্ন দেশে আন্দোলনের কথা তুলে ধরে বলেন, ‘বছরের পর বছর ধরে নানা নির্যাতন-নিপীড়ন, এক নায়কতন্ত্রের বিরুদ্ধে দেশে দেশে আন্দোলন হয়েছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আরব বসন্ত হয়েছে। বহু দেশে ভালো মন্দ বিরাট বিরাট পরিবর্তন ঘটেছে। অতি সম্প্রতি আমরা দেখছি, মিশরে জেনারেল সিসির বিরুদ্ধে আন্দোলন হচ্ছে। বেলারুশে আন্দোলন চলছে, থাইল্যান্ডে জেনারেলের বিরুদ্ধে আন্দোলন চলছে। আন্দোলন এখানেও হবে, হতে বাধ্য।’

ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও নাজিম উদ্দিন আলমের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন সাবেক ছাত্র নেতা আসাদুজ্জামান রিপন, হাবিবুর রহমান, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, মোস্তাফিজুর রহমান বাবুল, জহিরউদ্দিন স্বপন, খোন্দকার লুৎ​ফর রহমান, আসাদুর রহমান আসাদ, কামরুজ্জামান রতন, এ বি এম মোশাররফ হোসেন, সুলতান সালাহউদ্দিন টুকু, শহীদ জেহাদের বড় ভাই কে এম বসির প্রমুখ।