• আজ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁদপুরে মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়

১০:৩১ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ১০, ২০২০ চট্টগ্রাম
zill

এস. এম ইকবাল, চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুর পৌরসভার নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিল পদে আওয়ামী লীগ মনোনিত ও সমর্থিতরা নিরঙ্কুশ বিজয় পেয়েছে।

শনিবার (১০ অক্টোবর) দিনভর ভোটগ্রহণ শেষে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল নৌকা প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। বেসরকারি হিসেবে তিনি ৩৪ হাজার ৮শ’ ২৫ ভোট পেয়ে পৌর মেয়র নির্বাচিত হয়েছেন।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আক্তার হোসেন মাঝি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬শ’ ১৩ভোট। ইসলামী আন্দোলনের বাংলাদেশ এর মনোনীত প্রার্থী মামুনুর রশীদ বেলাল হাতপাখা প্রতীকে পেয়েছেন ১ হাজার ২শ’ ৩৩ ভোট। অনিয়মের অভিযোগ এনে এ দুই প্রার্থী ভোট বর্জন করেন।

চাঁদপুর পৌরসভার এ নির্বাচনে ভোটার সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৮ শ’৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৯ হাজার ২৭ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৫৮ হাজার ৮শ ৫৯ জন। নির্বাচন কমিশনের হিসেবে দিনশেষে মোট ভোট গ্রহণ হয়েছে ৩৯ হাজার ৭শ’ ৮ ভোট।

এছাড়া ৬৭ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে পৌরসভার ১৫টি ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত ১৫জন ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ডে ৫জন নারী কাউন্সিল জয় লাভ করেছে।

১০ অক্টোবর শনিবার সকাল ৯টায় এই প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে চাঁদপুর পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পৌরসভার ১৫ টি ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।

Sherpur ভারতে অনুপ্রবেশের অভিযোগে যুবক আটক

মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০