🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ৩ আষাঢ়, ১৪২৮ ৷ ১৭ জুন, ২০২১ ৷

নিজেকে করোনাভাইরাস ‘প্রতিরোধী’ দাবি করলেন ট্রাম্প


❏ সোমবার, অক্টোবর ১২, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাস্কের ওপর বিতৃষ্ণা করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই। ভাগ্যের ফেরে করোনায় আক্রান্ত হলে মাস্ক পরতে বাধ্য হন তিনি। তবে তাঁর দাবি, সংকটের সে সময় তিনি পার করে এসেছেন; শুরু করে দিয়েছেন নির্বাচনী প্রচারও। আর প্রচারের প্রথম কাজ হিসেবেই তিনি মুখ থেকে মাস্ক সরিয়েছেন।

এদিকে ট্রাম্প রবিবার দাবি করেছেন যে তিনি এখন করোনাভাইরাস ‘প্রতিরোধী’। যদিও চিকিৎসা সংক্রান্ত গবেষণা বলছে যে এ ভাইরাসে পুনরায় আক্রান্ত হওয়া সম্ভব, খবর সিনহুয়া।

ফক্স নিউজের সাথে এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘দেখে মনে হচ্ছে আমি প্রতিরোধী। সুতরাং আমি বাইরে যেতে পারব।’ ‘দেখে মনে হচ্ছে আমি, হয়ত দীর্ঘ সময়, হয়ত স্বল্প সময়ের জন্য রোগ প্রতিরোধী। এটা সারা জীবনের জন্যও হতে পারে। আসলে কেউ এটা জানে না,’ বলেন ট্রাম্প।

গত ১ অক্টোবর প্রেসিডেন্ট ট্রাম্পের কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর তিন দিন তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। পরে হোয়াইট হাউজে তার চিকিৎসা চলে।

শনিবার হোয়াইট হাউজের চিকিৎসক শন কনলি জানান যে অন্যদের মাঝে ভাইরাস ছড়িয়ে দেয়ার মতো ঝুঁকিপূর্ণ হিসেবে প্রেসিডেন্টকে আর বিবেচনা করা হচ্ছে না। তবে, ট্রাম্প সর্বশেষ কখন নমুনা পরীক্ষায় নেগেটিভ ধরা পড়েছেন তা জানাননি কনলি।

গত সেপ্টেম্বরে নেচার মেডিসিন সাময়িকীতে প্রকাশিত এক গবেষণায় বলা হয় যে করোনাভাইরাস থেকে সেরে উঠা সারা জীবনের জন্য এ ভাইরাস প্রতিরোধী ক্ষমতা পাওয়ার নিশ্চয়তা দেয় না।

প্রেসিডেন্ট ট্রাম্পের সংক্রমণের আগে হোয়াইট হাউজের বেশ কয়েকজন সদস্যের করোনা শনাক্ত হয়েছিল।