সংবাদ শিরোনাম
পুলিশি নির্যাতনে নিহত রায়হানের বাড়িতে সদর দফতরের তদন্ত দল | টাঙ্গাইলে ঘারিন্দা ইউপি উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জয়ী | সাতক্ষীরায় ৪ জন‌কে গলা ‌কে‌টে হত্যা: আরো তিনজন গ্রেপ্তার | দেবীগঞ্জে মাইকে সাবধান করে বসত ভিটায় হামলা! | দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৫ম শ্রেণীর মাদ্রাসা ছাত্র গ্রেপ্তার! | এক শিশু দিয়ে টানা একাধিক রাত তৃপ্তি খুঁজে পান না তিনি! | প্রাথমিকে শিক্ষক পদে আবেদন করবেন যেভাবে | এবার ভিসা ছাড়াই ভ্রমণে সম্মত আমিরাত-ইসরায়েল | দিনাজপুর সদরে আ.লীগের সোহাগ চিরিরবন্দরে বিএনপির এনামুল বিজয়ী | সন্ত্রাসবাদের মাধ্যমে মুসলিম ভ্রাতৃত্ববোধে ফাটল ধরানোর ষড়যন্ত্র চলছে: এরদোয়ান |
  • আজ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শাহজাদপুরের পোরজনা ইউনিয়ন পরিষদের উপনির্বাচন ২০ অক্টোবর

১১:৫৩ পূর্বাহ্ণ | সোমবার, অক্টোবর ১২, ২০২০ দেশের খবর, রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরের পোরজনা ইউনিয়ন পরিষদের উপ নির্বাচন আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই উপ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীসহ স্বতন্ত্র ৭ জন মিলিয়ে মোট ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছে।

ইতিমধ্যেই এই উপ নির্বাচনকে ঘিরে নৌকার প্রার্থী মোঃ আনোয়ার হোসেন বাবুর প্রচার প্রচারণাকে কেন্দ্র করে উ‌ৎসবের সৃষ্টি হয়েছে। বিএনপি’র ধানের শীষের প্রার্থীর গ্রহণযোগ্য নির্বাচন হবে কিনা এই নিয়ে শুরু হয়েছে উদ্বেগ আর উৎকণ্ঠার। আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা নৌকার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী প্রচারে বাঁধা ও বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করেছে।

উল্লেখ্য, গত ২০ জুলাই শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম মুকুল হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। শাহজাদপুর উপজেলা নির্বাচন অফিস ঘোষিত পোরজনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী মোট ১৩ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করে।

গত ২৪ সেপ্টেম্বর ঘোষিত তফসিলের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত ১৩ জন প্রার্থীই মনোনয়নপত্র জমা দেন। ২৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই- শেষে ঋণ খেলাপীর অভিযোগে বিএনপি সমর্থিত প্রার্থী রফিকুল হাসান বাবুর মনোনয়নপত্র বাতিল করে ১২ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করে শাহজাদপুর উপজেলা নির্বাচন অফিস। পরে জেলা রিটার্নিং অফিসারের কাছে আপিল করে প্রার্থীতা ফিরে পান ধানের শীষের প্রার্থী রফিকুল হাসান বাবু। ৩ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করলে প্রতিদ্বন্দ্বিতা কারীর সংখ্যা দাঁড়ায় ৯ জনে।

গত ৪ অক্টোবর প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়। স্বতন্ত্র প্রার্থী ও প্রতীক গুলো যথাক্রমে, নৌকা প্রতীকে আনোয়ার হোসেন বাবু, ধানের শীষ প্রতীকে রফিকুল হাসান বাবু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছে মোঃ আবুল কালাম টেলিফোন, নবী মন্ডল আনারস, মাসুদ রানা মোটর সাইকেল, মেহেদী হাসান চশমা, রফিকুল ইসলাম শাহীন ঘোড়া, রফিকুল ইসলাম অটোরিক্সা, শহীদ সোহরাওয়ার্দী টেবিল ফ্যান মার্কা।

শাহজাদপুর উপজেলা রিটার্নিং অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, পোরজনা ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে। নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে আয়োজন করতে আমরা ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছি। পোরজনা ইউনিয়নের জনগণ যেনো নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেই পরিবেশ নিশ্চিত করা হবে।