যেখানে এমপি বসে থাকে, সেখানে কিভাবে অবৈধ স্ট্যান্ড?: প্রশ্ন আইভীর

৫:৩৮ অপরাহ্ন | মঙ্গলবার, অক্টোবর ১৩, ২০২০ ঢাকা, দেশের খবর

সৈয়দ সিফাত আল রহমান লিংকন, নারায়ণগঞ্জ প্রতিনিধি- যেখানে একজন মাননীয় এমপি বসে থাকে, সেখানে কিভাবে অবৈধ স্ট্যান্ড বসে এমন প্রশ্ন তুলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, রাইফেল ক্লাবের সম্মুখে কিভাবে দিন রাতে ২৪ ঘন্টা অবৈধ স্ট্যান্ড থাকে? চাষাড়াতে কিভাবে অবৈধ স্ট্যান্ড থাকে? সাড়া শহরে এখন অবৈধ স্ট্যান্ডে ভরে গেছে। সিদ্ধিরগঞ্জে পা ফেলা যায় না। গলি থেকে ধরে নাসিকের ১০নং ওয়ার্ড থেকে ১১নং ওয়ার্ড অটো রিক্সার ছড়াছড়ি। কাদের ছত্রছায়ায় এগুলি চলে? এই শহেরর মানুষ জানে। তাদের হয়ে আমিই বলি এবং মৃত্যুর আগ পর্যন্ত বলেই যাবো। প্রতিকার হবে, সিটি করপোরেশনের লোক সেলক্ষেই কাজ করছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে নারায়ণগঞ্জের সিটি করপোরেশনের ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট ঘোষনাকালে তিনি এসব কথা বলেন।

এসময় এ অর্থ বছরের রাজস্ব ও উন্নয়নে ৭৫৫ কোটি ৭৩ লক্ষ ৪৩ হাজার ১৪৪ টাকার বাজেট ঘোষনা করেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। ২০১২ সালে প্রথমবারের মতো নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন বাজেট ঘোষণা করেছিলেন মেয়র আইভী।

ওই বছরের ২৫ জুন প্রথম পূর্ণাঙ্গ বাজেট ঘোষণা করেন তিনি। ওই বাজেট ছিল ৩০৭ কোটি টাকার। এরপর ২০১৩-২০১৪ অর্থ বছরে নাসিকের বাজেট ছিল ৪শত ৩ কোটি ৯২ লাখ ৮৬ হাজার ৩৭৬ টাকা। ২০১৪-২০১৫ অর্থবছরে বাজেটের পরিমাণ ছিল ৪শত ২৪ কোটি ৪ লাখ ৬৯ হাজার ৫১২ টাকা। ২০১৫-২০১৬ অর্থ বছরে বাজেট ছিল ৪শত ৮৮ কোটি ৯০ লাখ ৮৪ হাজার ৬১৭ টাকার। ২০১৬-২০১৭ অর্থ বছরে বাজেটের পরিমাণ ছিল ৬শত ১ কোটি ২০ লাখ ২৯ হাজার ৭৯১ টাকার। ২০১৬ সালের ২২ ডিসেম্বর সিটি করপোরেশন নির্বাচনে দ্বিতীয় মেয়াদে বিজয়ী হওয়ার পর নাসিকের ষষ্ঠ বাজেট ঘোষণা করেন মেয়র আইভী। ২০১৭ সালের ২৩ জুলাই ২০১৭-২০১৮ অর্থবছরে ৬৬৩ কোটি ৬৭ লাখ ৪৩ হাজার ৬২৫ টাকা ঘোষণা করেন তিনি। ২০১৮ সালে ৭১৫ কোটি ৫১ লাখ ২১ হাজার ৩৭৭ টাকা বাজেট ঘোষণা করা হয়৷ ২০১৯-২০ অর্থবছরে ৮৭০ কোটি ৩৯ লক্ষ ৭৭ হাজার ৭৬ টাকার বাজেট ঘোষণা করেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা আবুল হোসেন, প্যানেল মেয়র বিভা হাসান ও মতিউর রহমান মতি, কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, নাজমুল আলম সজল, ইফতেখায়রুল আলম খোকন সহ অন্যান্য কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর ও গনমাধ্যমকর্মীসহ আরো অনেকে।

এসিল্যান্ডের যোগদান সালথায় নবাগত এসিল্যান্ডের যোগদান

সোমবার, অক্টোবর ২৬, ২০২০